শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বে করোনায় মৃত্যু ২৮ লাখ ৬৫ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ৯:৩৬ এএম

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ১৯ লাখ ৮ হাজার ৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ২৮ লাখ ৬৫ হাজার ৯১৭ জন। এখন পর্যন্ত এ ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ১০ কোটি ৬১ লাখ ৯৫ হাজার ৩১৯ জন।

সোমবার (৫ এপ্রিল) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৬৮ হাজার ৭৭৭ জন মারা গেছেন। এছাড়া করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ১৪ লাখ ২০ হাজার ৩৩১ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৩৯ লাখ ৪৬ হাজার ৭০৩ জন।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৮৪ হাজার ৯৫৬ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৩১ হাজার ৫৩০ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১৩ লাখ ৭ হাজার ৫২১ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। এশিয়ার মধ্যে ভারত করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ২৫ লাখ ৮৭ হাজার ৯২০ জন। মারা গেছেন ১ লাখ ৬৫ হাজার ১৩২ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১৬ লাখ ৭৯ হাজার ৯৫৮ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন