মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনার চতুর্থ ঢেউয়ের ধাক্কায় বেসামাল জাপান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

জাপানের শাসক গোষ্ঠীর সিনিয়র নেতা জানিয়েছেন এবারের টোকিও অলিম্পিক্স করোনাভাইরাস অতিমারির জেরে বাতিল হতে পারে। গত বছর নির্ধারিত সময় করোনা ভাইরাসের কারণে টোকিও অলিম্পিক্স আয়োজন করা যায়নি। তারইমধ্যে চিন্তা বাড়িয়েছে জাপানে করোনাভাইরাস অতিমারি সংক্রমণের চতুর্থ ঢেউ। এখনও জাপানে অলিম্পিক্সের ১০০ দিন ঠিক বাকি তার মধ্যেই করোনা সংক্রমণ ফের একবার প্রবল ভাবে বৃদ্ধি পাচ্ছে। লিবারেল ডেমোক্রেমটিক পার্টির সাধারণ সম্পাদক তোশিহিরো নিকাই সম্প্রচারকারী চ্যানেলকে বলেছেন, ‘যদি দেখি এটা করা অসম্ভব হয়ে যাচ্ছে তাহলে সিদ্ধান্ত নিতে হবে এটা বন্ধ করার’।

বাতিল করে দেওয়া নিশ্চিতভাবে একটা অপশন বলে জানিয়েছেন নিকাই। তিনি আরও বলেছেন, ‘যদি অলিম্পিক্স থেকে সংক্রমণ বৃদ্ধি পায় তাহলে কিসের জন্য অলিম্পিক্স’।
জাপানি প্রধানমন্ত্রী ইউশিহিদে সুগা-র পক্ষের হেভিওয়েট নেতা নিকাই স্পষ্ট কথা বলার জন্য চর্চিত। যেখানে শাসকগোষ্ঠীর অনেক নেতা এই উতপ্ত বিষয়টি নিয়ে কথা বলা এড়িয়ে যান সেখানে তিনি ইঙ্গিত দিয়েছেন পুরোপুরি বাতিল করে দেওয়াটাও একটা গুরুত্বপূর্ণ বিকল্প হতে পারে। পৃথিবীর বৃহত্তম স্পোর্টিং ইভেন্ট একবছরের জন্য ইতিমধ্যেই পিছিয়ে দেওয়া হয়েছে পাশাপাশি কোনও আন্তর্জাতিক দর্শক অলিম্পিক্স দেখতে পাবেন না জাপান প্রশাসন এই কথাও অনেকদিন আগেই জানিয়ে দিয়েছে। জাপান করোনা ভাইরাস অতিমারির চতুর্থ ঢেউয়ের সঙ্গে প্রবলভাবে লড়াই করছে। টোকিওতে সংক্রমণের হার সবচেয়ে বেশি। সরকার এমার্জেন্সি এই মুহ‚র্তে শেষ করেছে। নিউজ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন