মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

২৯ এপ্রিল থেকে সম্পূর্ণ লকডাউনে যাচ্ছে তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ৬:০১ পিএম

করোনাভাইরাস সংক্রমণের তৃতীয় তরঙ্গের বিরুদ্ধে লড়াইয়ের জন্য তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান আগামী ২৯ এপ্রিল সোমবার থেকে ১ মে পর্যন্ত সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছেন।

৮ কোটি ৪০ লাখ জনসংখ্যার দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুর দৈনিক সংখ্যা বেড়ে প্রায় ৩৫০-এর কাছাকাছি হয়েছে, যা গত বছরে হওয়া আগের দুই স্পাইকের চেয়ে বেশি। সোমবার তুরস্কে নতুন করে আরও ৩৭ হাজার ৩১২ জন সংক্রমিত হয়েছেন বলে জানা গেছে। নতুন সংক্রমণের দিক থেকে এই সংখ্যা ইউরোপে সর্বাধিক। তবে দেশটিতে একদিনে সবচেয়ে বেশি মানুষের সংক্রমণের ঘটনা ঘটেছে চলতি মাসের শুরুর দিকে। সে সময় প্রায় ৬০ হাজার সংক্রমতি হয়েছিলেন বলে জানা গেছে।

বুধবার এরদোগান টেলিভিশনে প্রচারিত ভাষণে বলেন, ‘আমাদের অবশ্যই দৈনিক সংক্রমণের সংখ্যা দ্রুত কমিয়ে দিনে পাঁচ হাজারের নীচে নামিয়ে আনতে হবে।’ তিনি বলেন, ‘তুরস্ক একটি সম্পূর্ণ লকডাউনে প্রবেশ করবে, যাতে লোকদের কোনও বৈধ কারণ ছাড়া বাড়ির ভিতরে থাকতে হবে এবং সমস্ত অপ্রয়োজনীয় ব্যবসা বাণিজ্য বন্ধ রাখতে হবে। অঞ্চলগুলির মধ্যে ভ্রমণ সীমাবদ্ধ থাকবে এবং সুপারমার্কেটগুলি প্রথমবারের মতো রোববারও বন্ধ থাকবে। সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন