সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় একদিনে আরও সাড়ে ১৪ হাজার মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৮:২৭ এএম

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। প্রতিদিনই ছাড়িয়ে যাচ্ছে শনাক্ত ও মৃত্যুর রেকর্ড। দক্ষিণ এশিয়ার জনবহুল দেশ ভারতসহ বেশ কয়েকটি দেশ এখন করোনার দ্বিতীয় ঢেউয়ে ঊর্ধ্বমুখী সংক্রমণে বিপর্যস্ত।

সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ হাজার ৪৮৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৮০ হাজার ৪০৬ জন। শনিবার (৩০ এপ্রিল) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে মোট ১৫ কোটি ২০ লাখ ২ হাজার ৩৬৫ জন। এরমধ্যে মারা গেছেন ৩১ লাখ ৯৩ হাজার ৬৪২ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১২ কোটি ৯২ লাখ ৭১ হাজার ৪৭ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩১ লাখ ৩ হাজার ৯৭৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৫৫ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৫৭ লাখ ১০ হাজার ১৪২ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন শনাক্ত রোগী ৫৮ হাজার ৮২০ জন এবং মারা গেছেন ৭৭২ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এর পরেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় আগের সব রেকর্ড ছাড়িয়ে শনাক্ত হয়েছে ৪ লাখেরও বেশি রোগী। একই সময়ে মারা গেছেন ৩ হাজার ৫২২ জন করোনা রোগী।

এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৯১ লাখ ৫৭ হাজার ৯৪ জনের। মোট মৃত্যু বেড়ে দাাঁড়িয়েছে ২ লাখ ১১ হাজার ৮৩৫। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৫৬ লাখ ৭৩ হাজার ৩ জন।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৪৬ লাখ ৬৫ হাজার ৯৬২ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ৪ হাজার ২৮৭ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩১ লাখ ৯৪ হাজার ৫৩৮ জন।

চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫৬ লাখ ১৬ হাজার ৬৮৯ জন রোগী। এরমধ্যে মারা গেছেন ১ লাখ ৪ হাজার ৫১৪ জন। সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৪০ হাজার ১৮৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ২৭৬ জন আর শনাক্ত ২৪ হাজার ২৯৯ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন