মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মৃত্যুর আগে বাবার বার্তা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০১ এএম

২০১৮ সালে নিজের ব্রেইন টিউমারের কথা জানলেন স্কট ফার্গুনসন। ততদিনে অনেক দেরি হয়ে গেছে। চিকিৎসার মাধ্যমে সুস্থ হওয়ার পর্যায়গুলো পাড় করে ফেলেছেন তিনি। একটি শপিং সেন্টারে হঠাৎ করে পরে যাওয়ার পর তার এই মরনব্যাধির কথা জানতে পারেন তিনি ও তার পরিবার। সেসময়ই ৩৩ বছর বয়সী স্কট সিদ্ধান্ত নেন, নিজের জীবনের স্বপ্নগুলোর একটি তালিকা করে শেষ দিনগুলোতে তা পূরণ করবেন। তালিকায় এক নম্বরেই ছিল প্রেমিকা জেমিকে বিয়ে করা।
বিয়ের পর তারা দুজন সন্তান নিতে আগ্রহী হয়ে ওঠেন। বিয়ের ১০ মাসের মাথায় গর্ভবতী হওয়ার খবর পান জেমি। কিন্তু শেষ পর্যন্ত অসুস্থতার কাছে হার মানতে হয় স্কটকে। তার মৃত্যুর ৪ সপ্তাহ পরই জন্ম হয় তার মেয়ে ইসলা স্কটের। মৃত্যুর আগে তার পরিবারের সদস্যদের জন্য ভিডিও বার্তা রেখে গিয়েছিলেন স্কট। এরমধ্যে একটি ক্লিপ ছিল তার মেয়ের জন্যেও। এতে তিনি বলেন, ইসলার সঙ্গে দেখা করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন তিনি। তিনি তার মেয়ের উদ্দেশ্যে বলেন, তুমি জেনে রেখো যে- আমি কখনো হাল ছেড়ে দেইনি।
স্কট একটি বইও লিখে গেছেন তার মেয়ের জন্য। এতে তিনি বলেন, স্বপ্ন দেখতে দেখতে বড় হও। নিজের স্বপ্নের পেছনে ছুটবে সবসময়। সবাই যেরকম চায় তোমাকে সেরকম জীবন বেছে নিতে হবে না। তুমি যা করবে তা নিয়েই তোমার বাবা-মা গর্ব বোধ করবে। আরেক পাতায় স্কট তার অনাগত মেয়ের জন্য লেখেন, তুমি যেদিন বিয়ে করবে, সেদিন আমি তোমাকে দেখতে থাকবো। তোমার পাশেই আমি হাত ধরে নিয়ে যাবো। সূত্র : দ্য সান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন