রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বেতন ২ কোটি ৩২ লাখ টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ১২:০৩ এএম

বছরে বেতন ২ কোটি ৩২ লাখ টাকা! করোনা মহামারির মধ্যে এই অঙ্কের বেতনে চাকরি পেয়েছেন ভারতীয় এক নারী সফটওয়্যার ইঞ্জিনিয়ার। হায়দরাবাদের সফটওয়্যার ইঞ্জিনিয়ারের নাম দীপ্তি নারকুটি। তিনি প্রযুক্তি বিষয়ক বহুজাতিক মাইক্রোসফটে চাকরি পেয়েছেন।

মাইক্রোসফটের গ্রেড-২ গ্রুপে দীপ্তি নারকুটিকে সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে নির্বাচিত করা হয়েছে। ইতোমধ্যে তিনি কাজেও যোগ দিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থিত মাইক্রোসফটের প্রধান কার্যালয়ে কাজ করছেন দীপ্তি নারকুটি। ইউনিভার্সিটি অব ফ্লোরিডা থেকে তিনি কমপিউটারে এমএস ডিগ্রি সম্পন্ন করেছেন।
মাইক্রোসফট এই চাকরির জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল। সেখানে ৩০০ প্রার্থী আবেদন করেছিলেন। তার মাঝ থেকে বেছে নেয়া হয়েছে দীপ্তিকে। মাইক্রোসফট এদের মধ্য থেকে সর্বোচ্চ প্যাকেজ বন্টন করেছে। তাতে দীপ্তি পেয়েছেন সবচেয়ে বেশি প্যাকেজ। দীপ্তির এমন কৃতিত্বে টুইটারে অভিনন্দন জানিয়েছেন হায়দরাবাদের পুলিশ কমিশনার অঞ্জনি কুমার।

দীপ্তির দক্ষতায় বলা হয়েছে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের এএএ-রেটের বিভিন্ন প্রযুক্তি বিষয়ক কোম্পানি থেকে চাকরির প্রস্তাব পেয়েছিলেন। আর প্রস্তাব পান পোস্ট গ্রাজুয়েশন সম্পন্ন হওয়ার আগেই। এর মধ্যে আছে অ্যামাজন ও গোল্ডম্যান স্যাকস।
গত ১৭ মে মাইক্রোসফটে কাজ শুরু করেছেন দীপ্তি নারকুটি। তিনি এর আগে জেপি মর্গানে একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছেন। প্রযুক্তি বিষয়ে ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করার পর তিনি যোগ দিয়েছিলেন আমেরিকান ইনভেস্টমেন্ট ব্যাংকে। হায়দরাবাদের ওসমানিয়া কলেজ অব ইঞ্জিনিয়ারিং থেকে তিনি গ্রাজুয়েশন ডিগ্রি সম্পন্ন করেছেন।

হায়দরাবাদে পুলিশ কমিশনারেটে তার পিতা একজন ফরেনসিক বিশেষজ্ঞ। জেপি মর্গানে তিন বছর কাজ করার পর উচ্চ শিক্ষার জন্য চাকরি থেকে ইস্তফা দেন দীপ্তি। তাকে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করার জন্য বৃত্তি প্রস্তাব করে ইউনিভার্সিটি অব ফ্লোরিডা। সূত্র : টাইমস নাও, এনডিটিভি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন