ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘স্বনির্ভর’ হাতির পানি পান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০২ এএম

গভীর জঙ্গল থেকে মাঝে মধ্যে হাতি বেরিয়ে লোকালয়ে এসে তাণ্ডব চালিয়ে ফিরে যায়। আবার কখনো জমির ফসল খেতে ঢুকে পড়ে দামাল হাতির দল। কিন্তু কখনো কি শুনেছেন, তৃষ্ণা মেটাতে নিজেই টিউবওয়েল পাম্প করে পানি খাচ্ছে হাতি!
শুনতে অবাক লাগলেও এমন ঘটনা সত্যি। জঙ্গল থেকে লোকালয়ে বেরিয়ে রাস্তার ধারে টাইম কল থেকে পানি খাচ্ছে একটি দলছুট হাতি। ভারতের পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারে দেখা মিলেছে একটি বাচ্চা হাতি নিজেই টিউবওয়েল পাম্প করে পানি খাচ্ছে। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে পোষা কুনকি হাতিটির ওই ভিডিও। নেটিজেনরাও ভিডিওটি শেয়ার করে চলেছেন।
জানা গেছে, পোষা ওই কুনকি হাতিটির ঠিকানা আলিপুরদুয়ার জেলার জলদাপাড়ার সেন্ট্রাল পিলখানা। সেটির মা থেকে একসময় দলছুট হয়ে গিয়েছিল। এরপর বন দফতরের কর্মীরা সেটিকে উদ্ধার করে সেন্ট্রাল পিলখানায় নিয়ে এসেছিল। সেখানেই জন্মায় হাতিটি। সম্প্রতি তারই টিউবওয়েল পাম্প করে পানি খাওয়ার ভিডিওটি ভাইরাল হয়েছে।
আসলে হাতিটির প্রচণ্ড পানির পিপাসা পেয়েছিল। এরপরই সে কারো সাহায্যের জন্য অপেক্ষা না করে নিজেই টিউবওয়েল পাম্প করে পানি খেতে শুরু করে। ভিডিওটিতে দেখা গেছে, শুঁড় দিয়ে টিউবওয়েলের হাতল টিপছে হাতিটি। কলের মুখ থেকে পানি পড়তেই সেই পানি শুঁড়ের মাধ্যমে মুখে পুরে নিচ্ছে।
হাতিটি এভাবে বেশ কয়েকবার পানি খায় সে। ওই হাতির ‘স্বনির্ভর’ হয়ে পানি খাওয়ার দৃশ্যটি দেখা গেছে আলিপুরদুয়ারের মাদারিহাট নিম্ন বুনিয়াদি প্রাথমিক বিদ্যালয়ে। ওই বিদ্যালয়ের টিউবওয়েল থেকেই পানি খায় সে। তবে এই ভিডিওটি ঠিক কবেকার, তা জানা যায়নি। ইতোমধ্যে অনেকেই ভিডিওটি দেখেছেন। সূত্র : ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন