শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রে শপিংমলে বন্দুক হামলায় আহত ৯, গুলিতে হামলাকারী নিহত

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের হিউস্টন শহরের একটি শপিংমলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে ঘটনায় আহত হয়েছে ৯ জন। পুলিশের গুলিতে ওই হামলাকারী নিহত হয়েছে। পুলিশ ওই হামলাকারীর নাম জানায়নি। তবে ওই ব্যক্তি পেশায় আইনজীবী বলে জানানো হয়েছে। হিউস্টনের পুলিশ প্রধান মার্থা মন্টালোভো জানান, স্থানীয় সময় সোমবার সকাল ৬টা ৩০ মিনিটে প্রথম গুলি ছোড়ার খবর পাওয়া যায়। পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে গেলে ওই ব্যক্তি গুলি ছুঁড়তে শুরু করে।

এ সময় পুলিশও তাকে লক্ষ্য করে পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলেই সে মারা যায়। অকুস্থল থেকে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। মেয়র সিলভার টার্নার সাংবাদিকদের জানিয়েছেন, ওই আইনজীবী সম্ভবত বিষণœতায় ভুগছিলেন। কারণ, হয় তাকে তার প্রতিষ্ঠান থেকে চাকরিচ্যুত করা হয়েছিল নতুবা তার সঙ্গে ওই প্রতিষ্ঠানের খারাপ সম্পর্ক চলছিল। এসব কারণ থেকেই হামলার ঘটনা সংঘটিত হতে পারে। তবে তদন্ত চলছে। তাছাড়া অন্যকোনো বন্দুকধারী এত সংশ্লিষ্ট আছে কিনা তাও পুলিশ খতিয়ে দেখছে বলে খবরে উল্লেখ করা হয়েছে।
প্রসঙ্গত, এর আগে গত শুক্রবার যুক্তরাষ্ট্রের বার্লিংটনের একটি শপিং মলে বন্দুকধারীর হামলায় পাঁচজন নিহত হয়। এ ঘটনার পর ওই হামলাকারীকে আটক করে পুলিশ। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) জানিয়েছে, এ হামলার সঙ্গে সন্ত্রাসের কোনো যোগসূত্র নেই। দি গার্ডিয়ান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন