শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অব্যাহত উত্ত্যক্তে পিষে হত্যা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০১ এএম

ভারতের পূর্বাঞ্চলীয় আসাম রাজ্যের একটি চা বাগানের মধ্যে দিয়ে রাস্তা পার হচ্ছিল একদল হাতি। সেই রাস্তায় স্থানীয়রা দাঁড়িয়ে হাতির দলকে অব্যাহতভাবে উত্ত্যক্ত করছিল। এ সময় একটি পূর্ণবয়স্ক হাতি আক্রমণ করে এক যুবককে পায়ের তলা দিয়ে পিষে হত্যা করে।

গত রোববার বিকালে আসামের গোলাঘাট এলাকায় ওই মর্মান্তিক ওই ঘটনাটি ঘটেছে। ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে এখন ভাইরাল। জানা গেছে, নিহত যুবকের নাম পাস্কাল মুন্ডা। তিনি আসামের নুমালিগড়ের মরঙ্গি চা বাগানের বাসিন্দা। রোববার বিকালে হাতির দল চা বাগানসংলগ্ন ৩৯ নম্বর জাতীয় সড়ক পার হচ্ছিল।
ভিডিওতে দেখা যায়, হাতির দলটি নিজেদের ঢঙেই রাস্তা পার হচ্ছিল। এই দৃশ্য দেখতে রাস্তার দু’দিকেই দাঁড়িয়ে ছিলেন প্রচুর মানুষ। বিভিন্ন বয়সেই লোকেদের দেখা যায় সেখানে। রাস্তা পার হওয়ার সময় হাতিদের উত্ত্যক্ত করে যাচ্ছিলেন একদল যুবক। তা অগ্রাহ্য করে দলটির অধিকাংশ হাতিই রাস্তা পেরিয়ে চা বাগানের অপর প্রান্তে পৌঁছে যায়।

কিন্তু দলের পেছনে থাকা একটি হাতি হঠাৎই রাস্তার বামে লোকজনের দিকে তেড়ে যায়। তখনই উপস্থিত সবাই দৌঁড়ে পালানোর জন্য হুড়োহুড়ি শুরু করে। পালাতে গিয়ে এক যুবক রাস্তার এক পাশে পড়ে যায়। যুবকটিকে তখন পায়ে পিষে হত্যা করে হাতিটি তার গন্তব্যের দিকে পা বাড়ায়। সূত্র : নিউজ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন