শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জালিয়াতির অভিযোগ থেকে মুক্তি পেলেন ব্রিটিশ-বাংলাদেশি এমপি আফসানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১:৫৮ পিএম

ব্রিটেনের এক আদালতে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি আফসানা বেগমের বিরুদ্ধে জালিয়াতির যে অভিযোগ আনা হয়েছিল তা থেকে নির্দোষ বিবেচনায় খালাস পেয়েছেন তিনি। ৩১ বছর বয়সী আফসানা বেগম পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইম আসনের এমপি। তিনি লেবার পার্টির টিকিটে এই আসন থেকে এমপি নির্বাচিত হন। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল যে, তিনি অসত্য তথ্য দিয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কাছ থেকে আবাসন ভাতা নিয়েছিলেন।

শুক্রবার লন্ডনের স্নেয়ার্সব্রুক কাউন্টি আদালতকে আফসানা বেগম জানিয়েছেন, তার আর্থিক বিষয় দেখাশোনা করতেন তার স্বামী, যিনি সবকিছু ‘নিয়ন্ত্রণ’ করতে চান। তার নামে আবাসনের আবেদন করার বিষয়টি জানার পর তিনি ‘অবাক’ হয়েছিলেন। আফসানা বেগম আরও অভিযোগ করেন যে, তার বিরুদ্ধে এই অভিযোগ আনার পেছনে ‘হীন অভিপ্রায়’ কাজ করেছে। আদালত যখন তাকে নির্দোষ বলে রায় দেয় তখন আফসানা বেগমকে কাঠগড়ায় কাঁদতে দেখা যায়।

এক বিবৃতিতে তিনি বলেন, এই মামলার কারণে তার সুনামের বিরাট ক্ষতি হয়েছে। তাকে বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে। আফসানা বেগম বলেন, তিনি পারিবারিক নির্যাতনের শিকার এক নারী। তার বিরুদ্ধে এরকম হয়রানিমূলক অভিযোগ আনার পর গত ১৮ মাস ধরে তাকে অনলাইনে অনেক নারী বিদ্বেষী ও ইসলাম বিদ্বেষী মন্তব্যের মুখোমুখি হতে হয়েছে। তাকে বিভিন্ন রকম হুমকি দেওয়া হয়েছে। এ সময়টা তার জন্য খুব কঠিন ছিল। তিনি আরও বলেন, অন্য কেউ যেন এ রকম ঘটনার শিকার না হন, তা কীভাবে নিশ্চিত করা যায়, সেটা নিয়ে তিনি ভাববেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন