সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

বাইশ গজে ব্যাট আর বল নিয়ে লড়াই করেছেন। এখন তার লড়াইটা কষ্টের। বিশ্ব ক্রিকেট ও ক্রিকেটের দর্শকরা তাকে এক নামইে চিনেন। তিনি হলেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার ক্রিস কোয়ার্নস।
এখন সেই ক্রিস কেয়ার্নসের লড়াই করছেন মৃত্যুর সঙ্গে! গত সপ্তাহে ক্যানবেরায় তার হৃদযন্ত্রের মূল ধমনীতে সমস্যা দেখা দেয়। এরপর থেকে তিনি লাইফ সাপোর্ট ইউনিটে আছেন।
কয়েকটা অপারেশন হয়েছে বটে, কিন্তু কেয়ার্নসের সাড়া মিলছে না তাতে। সময় যত গড়াচ্ছে, ক্রমেই বাড়ছে নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডারের জীবন নিয়ে শঙ্কা।
গত সপ্তাহে ক্যানবেরায় হৃদযন্ত্রের মূল ধমনীতে সমস্যা দেখা দিয়েছিল তার। এরপরই থেকেই লাইফ সাপোর্ট ইউনিটে আছেন তিনি। কেয়ার্নসের ইতিমধ্যেই বেশ কয়েকটা অপারেশন হয়েছে। তারপরও সাড়া দিচ্ছেন না। এ কারণেই সিডনিতে বিশেষ চিকিৎসকের কাছে পাঠানো হবে সাবেক এই কিউই ক্রিকেটারকে।
৫১ বছর বয়সী কেয়ার্নসের বাবাও ছিলেন ক্রিকেটার। ল্যান্স কেয়ার্নস নিজ নামেই পরিচিত। বাবার পথ ধরে ক্রিস কেয়ার্নস খেলেছেন নিউজিল্যান্ডের হয়ে। ১৯৮৯ থেকে ২০০৬ সালের মধ্যে কিউইদের হয়ে ৬২ টেস্ট ম্যাচ, ২১৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।
খেলা ছেড়ে দেওয়ার পর স্ত্রী ও সন্তানদের নিয়ে বসবাস করছেন ক্যানবেরায়। সেখানে স্মার্টস্পোর্টস নামে একটি সংস্থার বড় দ্বায়িত্বে তিনি। ভার্চুয়াল স্পোর্টস নিয়ে কাজ করে এই সংস্থাটি। কিন্তু এবার জীবনটাই এলোমেলো হয়ে গেল তার। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে এক সময়ের এই তারকা ক্রিকেটার। সূত্র : ক্রিকইনফো, ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন