শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুদ্ধ চাই না তবে আগ্রাসন হলে চুপ থাকব না : ইসরাইলকে হিজবুল্লাহর হুঁশিয়ারি

ইসরাইলি অবস্থানে হিজবুল্লাহর রকেট হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৮:১২ পিএম

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ইসরাইলকে হুঁশিয়ার করে বলেছে, আমরা তেল আবিবের সঙ্গে যুদ্ধ চাই না, তবে লেবাননের মাটিতে কোনও রকমে আগ্রাসন হলে এই সংগঠন চুপ করে থাকবে না। লেবাননের আরবি ভাষার রেডিও চ্যানেল আল-নূরকে দেওয়া এক সাক্ষাৎকারে হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম একথা বলেন।

শুক্রবারের সাক্ষাৎকারে তিনি বলেন, লেবাননের জনগণের ভরসা ছিল যে, হিজবুল্লাহ সবসময় তাদের পাশে থাকবে। জনগণের এই প্রত্যাশা পূরণে ও সহযোগিতার ব্যাপারে হিজবুল্লাহ সব রকমের চেষ্টা চালাবে। কয়েকটি গোষ্ঠী লেবাননে আমেরিকা ও পশ্চিমা দেশগুলোর আধিপত্য প্রতিষ্ঠার চেষ্টা করছে বলেও তিনি অভিযোগ করেন। শেখ নাঈম কাসেম বলেন, হিজবুল্লাহ এই ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না। দক্ষিণ লেবাননে সম্প্রতি ইসরাইল আগ্রাসন চালালে তার বিরুদ্ধে হিজবুল্লাহর রকেট হামলার কথা উল্লেখ করে নাঈম কাসেম বলেন, সুনির্দিষ্ট নির্দেশনার ভিত্তিতেই ইসরাইলকে এই জবাব দেওয়া হয়েছে।

হিজবুল্লার উপমহাসচিব স্পষ্ট করে বলেন, ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ কখনও জনগণকে মানবঢাল হিসেবে অথবা রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করবে না। হিজবুল্লাহ যখন কোনও সিদ্ধান্ত নিতে চায় তখন অত্যন্ত আন্তরিকতার সাথে গভীর মনোযোগ দিয়ে সে সিদ্ধান্ত নেয়। এর এক সপ্তাহ আগে হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছিলেন, ইসরাইলি বিমান হামলার জবাবে তার সংগঠনের যোদ্ধারা রকেট হামলা চালিয়েছে এবং এর মাধ্যমে তেল আবিবকে এই বার্তা দেওয়া হয়েছে যে, যেকোনও হামলার বিরুদ্ধে হিজবুল্লাহ পাল্টা হামলা চালাতে প্রস্তুত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন