বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন নিষেধাজ্ঞার মধ্যেই লেবাননে পৌঁছলো ইরানী তেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৯ পিএম

ইরান থেকে পাঠানো জ্বালানি তেলের বহর অবশেষে লেবাননে পৌঁছেছে। গতকাল বৃহস্পতিবার প্রেস টিভির খবরে বলা হয়েছে, সিরিয়ার সমুদ্রবন্দর থেকে ট্যাংকারে করে স্থলপথে এসব তেল লেবাননে নেওয়া হয়।

লেবানিজ সংবাদমাধ্যমগুলোও জানিয়েছে, ইরানের তেল বহনকারী ট্যাংকারের বহর লেবাননের উত্তর-পূর্বাঞ্চলীয় বালবেক-হারমেল প্রদেশের হাওয়াশ আল-সাইয়েদ আলী এলাকা দিয়ে লেবাননে প্রবেশ করে।

এর আগে হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ জনগণের প্রতি তেল বহনকারী ট্যাংকার বহরের কাছে ভিড় না করার আহ্বান জানান। তিনি বলেন, লোকজনের নিরাপত্তা এবং ট্যাংকার বহরের স্বাভাবিক চলাচলে যাতে বিঘ্ন তৈরি না হয় সেজন্য ভিড় পরিহার করতে হবে।

হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম বলেন, মার্কিন নিষেধাজ্ঞার মুখে ইরান থেকে তেল পাঠানোর ঘটনা রাজনৈতিক, সামাজিক ও নৈতিক দিক দিয়ে ইরান ও হিজবুল্লাহর জন্য বিশাল অর্জন।

উল্লেখ্য, প্রচণ্ড জ্বালানি সংকটে ভোগা লেবাননের জন্য এর আগে কয়েক দফায় হিজবুল্লাহ মহাসচিব ইরান থেকে তেল আমদানির ইচ্ছা ব্যক্ত করেছেন। সম্প্রতি তিনি বলেছিলেন, হিজবুল্লাহ অবশ্যই ইরান থেকে তেল আমদানি করবে এবং তা করবে প্রকাশ্য দিনের আলোয়, রাতের আঁধারে নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন