শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

অতিরিক্ত সচিব পরিচয়দানকারী কাদের কারাগারে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়েরকৃত প্রতারণার মামলায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয় দানকারী আব্দুল কাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তিন দিনের রিমান্ড শেষে গতকাল রোববার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। আবেদনের পর ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে বুধবার ১৩ অক্টোবর চার দিনের রিমান্ড শেষে আব্দুল কাদেরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।

এরপর তেজগাঁও থানার প্রতারণার মামলায় ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ৮ অক্টোবর আব্দুল কাদেরকে গ্রেফতার করে পুলিশ। এরপর পল্লবী থানার একটি মামলায় তাকে চারদিনের রিমান্ডে নেয়া হয়। ৭ অক্টোবর ঠিকাদার কনস্ট্রাকশনের মালামাল সরবরাহকারী শেখ আলী আকবর প্রতারণার অভিযোগ এনে তিনজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলায় ২৩ লাখ ৪০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করেন তিনি। মামলার অপর আসামিরা হলেন- আব্দুল কাদেরের স্ত্রী সততা প্রপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান ছোয়া এবং ম্যানেজার শহিদুল ইসলাম।

পুলিশ সূত্রে জানা গেছে, তদন্তে বেরিয়ে এসেছে, অতিরিক্ত সচিবের পরিচয় দিয়ে দীর্ঘদিন ভালোই চলছিল কাদেরের। কিন্তু রাজধানীর বিভিন্ন থানায় তার বিরুদ্ধে তিনটি পৃথক মামলা হলে আসল পরিচয় বেরিয়ে আসে কাদেরের। তিন ব্যবসায়ীর কাছ থেকে এক কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ এবং প্রতারণাসহ ফৌজদারি অপরাধে জড়িত থাকার অপরাধে ৮ অক্টোবর কাদের গ্রেপ্তার হন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একজন কর্মকর্তারা জানান, অতিরিক্ত সচিব পরিচয় দিয়ে প্রতারণা করে ঢাকায় একাধিক ফ্ল্যাটের মালিক হয়েছেন আবদুল কাদের। ঢাকার বাইরে গাজীপুরে ৯ তলা বাড়ি এবং ৮ বিঘা জমির ওপর বাগানবাড়ি রয়েছে তার। এ ছাড়া আবদুল কাদেরের পাঁচটি ব্যাংক হিসাবে মোটা অঙ্কের টাকা থাকারও তথ্য পেয়েছে ডিবি। দেড় যুগ ধরে প্রতারণা করে অঢেল সম্পদের মালিক হয়েছেন আবদুল কাদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন