বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৭০ বছরে সন্তানের জন্ম!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

এক মহিলা ৭০ বছর বয়সে সুস্থ সন্তানের জন্ম দিয়েছেন। শুনতে অবাক লাগলেও এটি ভারতের গুজরাট রাজ্যের কচ্ছে এমনই ঘটনা ঘটেছে। অর্থাৎ যে বয়সে মহিলারা নিজের নাতি-নাতনির সঙ্গে খেলাধুলা করেন, সেই বয়সে সন্তান জন্ম দিয়ে সবাইকে অবাক করে দিয়েছেন কচ্ছ জেলার জিভুবেন রাবারি।
গত মাসের শেষ দিকে সিজার অপারেশনের মাধ্যমে জন্ম নেওয়া সন্তানের নাম রাখা হয়েছে লালু। রাপার তালুকা এলাকার মোরা গ্রামের বাসিন্দা জিভুবেন রাবারি ও ভালজিবাই রাবারির ৪৫ বছরের দাম্পত্য জীবন। কিন্তু তাদের কোনো সন্তান হয়নি। এবারই প্রথম পুত্র সন্তান পেয়ে তাদের আনন্দের সীমা নেই।
প্রথম দিকে চিকিৎসকদের জন্য ব্যাপারটি খুবই চ্যালেঞ্জের ছিল। কিন্তু জিভুবেনের দৃঢ় মনোভাবের জন্যই চিকিৎসকরা উদ্বুদ্ধ হন। বয়স প্রমাণে তাদের কোনো কাগজপত্র ছিল না। তবে জিভুবেন চিকিৎসকদের জানান যে, তার বয়স ৬৫-৭০ বছরের মাঝামাঝি হবে।
আইভিএফ-এর মাধ্যমে সন্তান নেওয়ার দৃঢ় আকাক্সক্ষার কথাও তিনি চিকিৎসকদের জানান। কিন্তু চিকিৎসকরা জিভুবেনকে এই বয়সে গর্ভাধারণের ঝুঁকি না নেওয়ার পরামর্শ দিলেও সন্তানের ব্যাপারে তিনি বেশ আবেগপ্রবণ ছিলেন।
শিশু ও মা দুজনেই সম্পূর্ণ সুস্থ রয়েছেন। তবে এই ঘটনাটি প্রকাশ্যে আসতেই অনেকেই খুব অবাক হয়েছেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, দ্য ইন্ডিপেনডেন্ট ইউকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন