সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

তথ্য অধিদফতরের সেবা প্রদান সংক্রান্ত পরিবীক্ষণ কমিটি গঠন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ৭:৪০ পিএম

তথ্য অধিদফতরের সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) সংক্রান্ত ৫ সদস্যের পরিবীক্ষণ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি গঠন করে সম্প্রতি অধিদফতর থেকে অফিস আদেশ জারি করা হয়েছে। অতিরিক্ত প্রধান তথ্য অফিসার (প্রোটকল ও মনিটরিং) ফায়জুল হককে সভাপতি এবং সিনিয়র তথ্য অফিসার (সমন্বয় ও বিতরণ) আসাদুজ্জামান খানকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।

কমিটির সদস্য হিসেবে রয়েছেন- সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার (প্রোটকল অ্যান্ড লিয়াজোঁ) মো. আবদুল জলিল, সিনিয়র তথ্য অফিসার (সংবাদকক্ষ) পরীক্ষিৎ চৌধুরী এবং সিনিয়র তথ্য অফিসার (প্রশাসন) এ এইচ এম মাসুম বিল্লাহ। কমিটির কর্মপরিধিতে বলা হয়, তথ্য অধিদফতরের সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) হালনাগাদকরণ এবং যথোপযুক্ত স্থানে প্রদর্শনের ব্যবস্থাকরণ, সিটিজেনস চার্টার অনুযায়ী সেবা প্রদান করা হয়েছে কি না তা পরিবীক্ষণ করবেন এবং এ সংক্রান্ত প্রতিবেদন বিভাগে প্রেরণ করবেন, ওয়েবসাইটে স্থাপিত কর্নারে সেবা গ্রহীতার মতামত পরিবীক্ষণ করবেন।

এতে বলা হয়, কমিটি সিটিজেন চার্টার পর্যালোচনাপূর্বক তা মনিটরিংয়ের পন্থা উদ্ভাবন করবেন এবং এ সংক্রান্ত প্রতিবেদন প্রধান তথ্য অফিসার বরাবর দাখিল করবেন, সিটিজেন চার্টার বাস্তবায়নের জন্য অধিদফতরের কর্মকর্তা ও কর্মচারীদের প্রয়োজনীয় নির্দেশনা দেবেন, আঞ্চলিক তথ্য অফিসসমূহে সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) পর্যালোচনাপূর্বক প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবেন।' কমিটির কর্মপরিধিতে আরও বলা হয়, 'প্রশাসনিক মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তথ্য অধিদফতরের সিটিজেন চার্টারে বর্ণিত সেবাসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন তৈরি করবেন। এ সংক্রান্ত আগের কমিটি বাতিল বলে গণ্য হবে বলেও অফিস আদেশে জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন