মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়াকে কড়া বার্তা পশ্চিমা দেশগুলির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:২১ পিএম

ইউক্রেনের সার্বভৌমত্ব রক্ষা করা হবে বলে জানিয়ে দিল যুক্তরাষ্ট্র, জার্মানি, ইটালি, ফ্রান্স এবং যুক্তরাজ্য।

মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কথা বলবেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে। তার আগে সোমবার যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স, যুক্তরাজ্য ও ইটালি সারাদিন ধরে ইউক্রেন নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করলো। এই পশ্চিমা দেশগুলি ইউক্রেনের পাশে দাঁড়িয়েছে এবং জানিয়ে দিয়েছে, রাশিয়ার আগ্রাসন তারা মানবে না।

গত সপ্তাহে মার্কিন মিডিয়ার রিপোর্ট ছিল, গোয়েন্দারা মনে করছেন, রাশিয়া এবার ইউক্রেন আক্রমণ করবে। তারা সেজন্যই এক লাখ ৭৫ হাজার সেনা সমাবেশ করেছে। মার্কিন সেক্রেটারি অফ স্টেট অ্যান্টনি ব্লিংকেন সোমবার ইউক্রেনের প্রেসিডন্টের সঙ্গে কথা বলেন। তিনি জানিয়ে দেন, ইউক্রেনের সার্বভৌমত্ব বজায় রাখতে অ্যামেরিকা সব ধরনের সাহায্য করবে। রাশিয়ার আগ্রাসন তারা মানবে না।

পরে মার্কিন প্রেসিডেন্টের অফিস এবং যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর অফিস জানিয়েছে, সোমবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন, জার্মানির চ্যান্সেলার ম্যার্কেল, ইটালির প্রধানমন্ত্রী দ্রাঘি ও ফ্রান্সের প্রেসিডেন্ট মাখ্যোঁ ইউক্রেনের পরিস্থিতি নিয়ে ফোনে কথা বলেছেন।

বরিস জনসনের মুখপাত্র জানিয়েছেন, নেতারা ইউক্রেনের প্রতি তাদের পূর্ণ সমর্থন জানিয়েছেন এবং রাশিয়াকে উত্তেজনা কমাবার কথা বলেছেন। মাখ্যোঁর অফিস জানিয়েছে, ইউরোপে শান্তি ও সুরক্ষা বজায় রাখতে নেতারা তাদের দায়বদ্ধতার কথা জানিয়েছেন। সিআইএ ডিরেক্টর উইলিয়াম বার্নস সোমবার বলেছেন, পুতিন সবসময় ঝুঁকি নিতে ভালোবাসেন। তিনি এই কথা মাথায় রাখছেন। সূত্র: এপি, এএফপি, রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ash ৭ ডিসেম্বর, ২০২১, ১:২৭ পিএম says : 0
SEEMS CHINA & RUSSIA WILL ATTACK SAME TIME UCRANE & TAIWAN !! WHICH WAY OR WHO WILL FIGHT WITH USA ???
Total Reply(0)
M A Islam ৮ ডিসেম্বর, ২০২১, ৭:৫৫ পিএম says : 0
দিন শেষে খ্রিষ্টান দেশগুলো একই থাকবে অটোমানের দিকে তাকালেই বোঝা যায় । At the end of the day, the Christian countries will remain the same! It can be understood by looking at the Ottomans
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন