রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৯:৩৮ এএম

দক্ষিণ আফ্রিকার ৬৯ বছর বয়সী প্রেসিডেন্ট সিরিল রামাফোসা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার (১২ ডিসেম্বর) তিনি ভাইরাসটিতে আক্রান্ত বলে শনাক্ত হন। প্রেসিডেন্ট রামাফোসার শরীরে হালকা উপসর্গ রয়েছে এবং তিনি চিকিৎসা গ্রহণ করছেন। আজ সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

দেশটির প্রেসিডেন্টের দপ্তর থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘রোববার কেপটাউনে সাবেক ডেপুটি প্রেসিডেন্ট এফডব্লিউ ডি ক্লার্ক সম্মানে স্টেট মেমোরিয়াল সার্ভিসে আয়োজিত একটি অনুষ্ঠান থেকে চলে যাওয়ার পর অসুস্থতা বোধ করতে থাকেন প্রেসিডেন্ট সিরিল রামাফোসা।’
বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রেসিডেন্ট রামাফোসা করোনা টিকার ডোজ সম্পন্ন করেছেন এবং মাস্ক পরেই রোববারের ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। অসুস্থতা বোধ করার পর তার করোনা পরীক্ষা করা হয় এবং এতে তিনি পজিটিভ বলে রেজাল্ট আসে।
প্রেসিডেন্টের দপ্তর থেকে দেয়া বিবৃতি অনুযায়ী, সিরিল রামাফোসা বর্তমানে কেপটাউনে আইসোলেশনে রয়েছেন এবং আগামী সপ্তাহ পর্যন্ত নিজের ওপর অর্পিত সকল দায়িত্ব ডেপুটি প্রেসিডেন্ট ডেভিড মাবুজাকে পালন করতে বলেছেন তিনি।
এদিকে করোনাভাইরাসের ডেল্টা ধরনের চেয়ে ওমিক্রন বেশি সংক্রামক বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থাটি বলছে, এটি টিকার কার্যকারিতা কমিয়ে দিলেও খুব একটা মারাত্মক উপসর্গ দেখা দেয় না। সূত্র : রয়টার্স

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন