শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ায় স্কুলে ঢুকে ছাত্রের আত্মঘাতী বোমা বিস্ফোরণ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

রাশিয়ার একটি অর্থোডক্স স্কুলের ১৮ বছর বয়সী একজন স্নাতক গতকাল সোমবার মস্কোর বাইরে একটি কনভেন্টে আত্মঘাতি বোমা বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দেওয়ার চেষ্টা করেছে। এ সময় অন্তত একজন কিশোর আহত হয়েছে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।
এক বিবৃতিতে মন্ত্রণালয় জানায়, ‘এই শিক্ষা প্রতিষ্ঠানের একজন ১৮ বছর বয়সী স্নাতক ভেডেন্সকি কনভেন্টের অর্থোডক্স জিমনেসিয়ামে প্রবেশ করে এবং আত্মঘাতি বোমা বিস্ফোরণ ঘটায়। বিবৃতিতে আরো বলা হয়, মস্কোর দক্ষিণে সেরপুখভ শহরে এই হামলায় ১৫ বছর বয়সী একজন কিশোরও আহত হয়েছেন। তবে প্রাথমিক তথ্য অনুযায়ী, ওই আত্মঘাতি ছাত্র বিস্ফোরণে মারা যায়নি।
মন্ত্রণালয় আরো জানিয়েছে, স্কুলের কর্মীদের সরিয়ে নেওয়া হয়েছে এবং আরো কেও ক্ষতিগ্রস্থ হয়েছে কি না সে সম্পর্কে তথ্য যাচাই করা হচ্ছে। বেশ কয়েকটি রুশ সংবাদ সংস্থা জানিয়েছে, হামলায় মোট সাতজন আহত হয়েছে। মস্কোর প্রসিকিউটররা ঘটনাস্থলের একটি ভিডিও পোস্ট করেছেন, যেখানে তুষারপাতের মধ্যে কনভেন্টের বাইরে পুলিশ এবং অ্যাম্বুলেন্স দেখা গেছে। মস্কো থেকে প্রায় ১০০ কিলোমিটার দক্ষিণে সেরপুখভ শহরে ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থলে গোয়েন্দাদের পাঠানো হয়েছে বলে জানিয়েছে দেশটির অপরাধ তদন্তকারী কমিটি।
উল্লেখ্য, সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ার স্কুলে কিশোরদের হামলার ঘটনা বেড়েছে। গত সেপ্টেম্বরে পার্মের ইউরাল শহরের একটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একজন ছাত্র ছয়জনকে হত্যা করে এবং কয়েক ডজন মানুষ তখন আহত হয়। এর আগে, মে মাসে একজন ১৯ বছর বয়সী কাজানের কেন্দ্রীয় শহরে তার পুরানো স্কুলে গুলি চালায়। এতে নয়জন নিহত হন। সূত্র : দ্য গার্ডিয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন