বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নতুন মোড়কে ভিন্ন স্বাদে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

সম্প্রতি নতুন সাজে বাজারে এসেছে জনপ্রিয় কোমল পানীয় প্রস্ততকারক কোকাকোলার ক্যান। শুধু তাই না, নকশার পাশাপাশি স্বাদেও নতুনত্ব এনেছে প্রতিষ্ঠানটি। যুক্তরাষ্ট্রে ম্যাজেন্টার ওপর সাদা রংয়ের কোকাকোলার লোগো সম্বলিত চেরি কোকের ক্যান বের হবে। চিনিবিহীন কোকের ক্যানে ব্যবহৃত হয়েছে কালো অক্ষরের কোকাকোলার লোগো।
ক্রিম রংয়ের ক্যানে ভ্যানিলা কোক নিয়ে এসেছে কোকাকোলা। আর চেরি ভ্যানিলা ফ্লেভারের ক্যান বানানো হয়েছে দুটি রংয়ের সমন্বয়ে। এছাড়া, জিরো ক্যাফেইন এবং চিনিবিহীন কোকের ক্যানেও পরিবর্তন এসেছে। জানুয়ারির শেষদিকে নতুন মোড়কে ভিন্ন স্বাদের কোকাকোলার ক্যানগুলো বাজারে আসবে। ২০২০ সালে নিজেদের পোর্টফলিও অর্ধেক ছাঁটাই করার সিদ্ধান্ত নেয় কোকাকোলা। প্রতিষ্ঠানটি তাদের অধীনে থাকা খারাপ পারফরম্যান্স করা ব্র্যান্ডগুলোকে বাদ দিয়ে কোকের মতো প্রভাবশালী ব্র্যান্ডগুলোর দিকে মনোযোগ দেয়। বর্তমানে কোকাকোলা তাদের কোকের বোতল বা ক্যানের বাইরের নকশার পরিবর্তন এবং নতুন পণ্য বাজারে এনে গ্রাহক বাড়ানোর উদ্দেশ্যে কাজ করছে।
নকশার সঙ্গে সঙ্গে কোকের ফ্লেভার অর্থাৎ স্বাদেও নতুনত্ব এনেছে কোকাকোলা। কোক নিয়ে ভোক্তাদের দৃষ্টিভঙ্গি পাল্টাতে কোমল পানীয় প্রস্ততকারক প্রতিষ্ঠানটির এ সিদ্ধান্ত। বছরখানেক আগে কফি পাউডার দিয়ে তৈরি কোক বাজারে এনেছিল কোকাকোলা। উত্তর আমেরিকার বাজারে প্রথম এর বিপণন শুরু হয়। কফি ফ্লেভারের কোক বাজারে আনার পর ভোক্তাদের ব্যাপক সাড়া পাওয়া গিয়েছিল বলে জানান কোকা-কোলা ট্রেডমার্ক এর ব্র্যান্ড ডিরেক্টর ব্র্যান্ডন স্ট্রিকল্যান্ড। এরই মধ্যে ডার্ক ব্লেন্ড, ভ্যানিলা এবং ক্যারামেল কফি ফ্লেভারে কোক বাজারজাত করেছে কোকাকোলা। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে নতুন মোচা ফ্লেভারের কোকও যুক্তরাষ্ট্রের বাজারে পাওয়া যাবে বলে জানায় তারা। সূত্র : সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন