সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গোয়ায় বড় ধাক্কা খেল বিজেপি, দল ছাড়ার ঘোষণা দিলেন সাবেক মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১:৪৫ পিএম

ভারতের গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচনের মুখে দু’দিনের মধ্যেই দু’টি বড় ধাক্কা খেয়েছে বিজেপি। প্রথমে উৎপল পাররিকর বিজেপি ছেড়ে পানাজি কেন্দ্র থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং এবার গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকরও দল ছাড়ার ঘোষণা দিয়েছেন। আজ (শনিবার) সন্ধ্যায় তিনি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন।

গোয়া বিধানসভা নির্বাচনে তিনিও স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন। আজ (শনিবার) এক বিবৃতিতে সাবেক মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা লক্ষ্মীকান্ত পারসেকর বলেছেন যে আমি বহু বছর ধরে বিজেপি’র সদস্য। কিন্তু আমাকে কখনই সেভাবে গুরুত্ব দেওয়া হয়নি। এখন এই পার্টিতে আর থাকতে পারব না। এবারের নির্বাচনে আমি স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছি। এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণাও দেবো।

লক্ষ্মীকান্ত পারসেকরের মতে, এখন বিজেপিতে কেউ প্রকাশ্যে তার মতামত প্রকাশ করতে পারে না। জোর দিয়ে বলা হয়েছে, এখন কিছু বহিরাগত দলকে দখল করেছে। পুরনো দিনের কথা উল্লেখ করে পারসেকর বলেন, মনোহর পাররিকরের সময়ে যেকোনো সিদ্ধান্ত নিয়ে চিন্তাভাবনা করা হতো, সবার মতামত বিবেচনা করা হতো, কিন্তু এখন সেই ঐতিহ্য বিজেপিতে শেষ হয়ে গেছে। এমনও বলা হয়েছে যে কিছু লোক পারসেকারকে চ্যালেঞ্জার হিসেবে দেখছিলেন। দলের ভেতরে তাকে নিয়ে এমন ধারণা তৈরি করা হচ্ছিল যাতে তিনি টিকিট না পান। কিন্তু পারসেকার নিজেই বলেছেন, তাঁর মুখ্যমন্ত্রী হওয়ার কোনো ইচ্ছা নেই।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিজেপি তাঁর জায়গায় কংগ্রেস থেকে আসা এমন একজনকে টিকিট দিয়েছে যিনি গত পাঁচ বছরে কোনও কাজ করেননি। তাঁর এলাকার অনেক প্রকল্পও অসম্পূর্ণ রয়ে গেছে। এ ব্যাপারে দল তাকে সুযোগ দেয়নি।

লক্ষ্মীকান্ত পারসেকর ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত গোয়ার মুখ্যমন্ত্রী ছিলেন। তৎকালীন মুখ্যমন্ত্রী মনোহর পাররিকরকে প্রতিরক্ষা মন্ত্রী হিসেবে কেন্দ্রীয় মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করার পরে তিনি রাজ্যের প্রধান হিসাবে মনোনীত হন। এ নিয়ে একাধিক নেতা বিজেপি থেকে পদত্যাগ করা সিদ্ধান্ত নিলেন। এরআগে মনোহর পাররিকরের ছেলে উৎপল পাররিকরও বিজেপি থেকে পদত্যাগ করেছেন। বিজেপি তাঁকেও টিকিট দেয়নি। উৎপল তাঁর বাবার কেন্দ্র পানাজি থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন। বিজেপি নেতৃত্ব রাজি না হওয়ায়, তিনি স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন