সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউরোপীয় পার্লামেন্টের ‘হংকং প্রস্তাবে’র নিন্দা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ৪:৪২ পিএম

সম্প্রতি ইউরোপীয় পার্লামেন্টে গৃহীত কথিত ‘হংকং প্রস্তাব’-এর তীব্র নিন্দা ও দৃঢ় বিরোধিতা জানিয়েছে হংকংয়ের রাজনৈতিক মহল। অবিলম্বে চীন বিরোধী ও হংকংয়ের জন্য ক্ষতিকর আচরণ বন্ধের আহ্বান জানিয়েছেন হংকংয়ের রাজনীতিকগণ। সেসঙ্গে চীনের অভ্যন্তরীণ ব্যাপারে সবধরণের হস্তক্ষেপ বন্ধের দাবি জানান তারা।

সম্প্রতি হংকং বিশেষ প্রশাসনিক অঞ্চলের ১৩তম জাতীয় গণকংগ্রেসের প্রতিনিধিগণ এক বিবৃতিতে ইউরোপীয় পার্লামেন্টকে ইতিহাস ও বাস্তবতাকে সম্মান করে, আন্তর্জাতিক আইন ও সম্পর্কের মৌলিক বিধি মেনে চলে, অবিলম্বে “এক দেশ দু’ই ব্যবস্থার” জন্য অপমানকর এবং চীন বিরোধী ও হংকংয়ের জন্য ক্ষতিকর বর্বরোচিত আচরণ বন্ধের দাবি জানান।

এ ছাড়া, হংকং বিশেষ প্রশাসনিক অঞ্চলের আইন পরিষদের ৮৮জন সদস্য এক বিবৃতিতে বলেন, হংকং জাতীয় নিরাপত্তা আইন কার্যকরভাবে দেশের নিরাপত্তা, শহরবাসীর নিরাপত্তা, অধিকার ও স্বাধীনতা রক্ষা করছে।

হংকং আইনের অধীনে আইনকানুন ও সামাজিক শৃঙ্লা পুনরুদ্ধার হয়েছে, পাশাপাশি নির্বাচন ব্যবস্থা পূর্ণাঙ্গ করার মাধ্যমে গণতান্ত্রিক উন্নয়ন হয়েছে। রাজনীতিকদের অর্থহীন রাজনৈতিক অভিনয় বন্ধ করে, চীন-ইউরোপ সম্পর্ক এবং দু’পক্ষের জনগণের জন্য কল্যাণকর কাজ করতে হবে। সূত্র: সিআরআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন