শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জম্মু ও কাশ্মীরে ভারতের নেতিবাচক কর্মকাণ্ড বন্ধে ব্যবস্থা নিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে পাকিস্তানের আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ৮:১৬ পিএম

ভারত কর্তৃক বেআইনীভাবে অধিকৃত জম্মু ও কাশ্মীরে নেতিবাচক কর্মকাণ্ড বন্ধে ভারতের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানিয়েছে পাকিস্তান।পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র অসীম ইফতিখার আহমেদ আন্তর্জাতিক সম্প্রদায়কে, বিশেষ করে জাতিসংঘ এবং জাতিসংঘের নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্যদেরকে জম্মু ও কাশ্মীরে দেশটির নেতিবাচক, শত্রুতামূলক এবং ধ্বংসাত্মক নীতি ও কর্মকাণ্ড বন্ধ করতে সুনির্দিষ্ট পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন। -কেএমএস, নেশন ডটকম

শুক্রবার ইসলামাবাদে সাপ্তাহিক সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে মুখপাত্র অসীম ইফতিখার আহমেদ অভিযোগ করে বলেন, অধিকৃত ভূখণ্ডে ভারত সরকারের নিপীড়নমূলক নীতি অব্যাহত রয়েছে। তিনি বলেন, আইআইওজেকে-তে ভারতীয় বাহিনীর অত্যাচারের মুখোমুখি কাশ্মীরি জনগণের পক্ষে পাকিস্তান আওয়াজ তুলতেই থাকবে। তিনি বলেন, পাকিস্তান ভারতসহ তার সব প্রতিবেশীর সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক চায় কিন্তু নয়াদিল্লি একইরূপ প্রতিদান দিতে চায় না।

আফগানিস্তানের জনগণের মানবিক চাহিদা পূরণে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসারও আহ্বান জানান মুখপাত্র অসীম ইফতিখার আহমেদ । তিনি বলেন, পাকিস্তান আফগানিস্তানের জনগণের জন্য ৫০ হাজার টন গম, ওষুধ, আশ্রয় সামগ্রী এবং অন্যান্য জিনিসসহ একটি পাঁচ বিলিয়ন রুপির সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে। অসীম ইফতিখার আরও বলেন, ইসলামাবাদ ভারতীয় কর্তৃপক্ষের কাছে পাকিস্তানের ভূখণ্ড দিয়ে আফগানিস্তানে গম যাওয়ার বিষয়ে তার ইচ্ছার কথা জানিয়ে দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Rakin Abrar ২৯ জানুয়ারি, ২০২২, ৮:৪৬ পিএম says : 0
Thank you Pakistan I will keep your wada
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন