বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আইসোলেশনে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

করোনায় আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসার পর আইসোলেশনে চলে গিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। গতকাল শনিবার জেসিন্ডা নিজেই আইসোলেশনে যাওয়ার ঘোষণা দেন। কেরিকেরি শহর থেকে অকল্যান্ডের বৃহত্তম শহরে আসা একটি ফ্লাইটে আক্রান্ত ব্যক্তি এসেছিলেন। নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল সিন্ডি কিরোও ২২ জানুয়ারির ওই ফ্লাইটে ছিলেন। তিনিও আইসোলেশনে গিয়েছেন। তারা দুজনই আগামী ৬ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের জাতীয় দিবস, ওয়েটাঙ্গি দিবসের আগে ভিডিও ধারণের জন্য নর্থল্যান্ড অঞ্চলে গিয়েছিলেন।

জেসিন্ডার কার্যালয় গতকাল এক বিবৃতিতে জানিয়েছে, প্রধানমন্ত্রীর কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী শিগগিরই তার পরীক্ষা করানো হবে। আগামী মঙ্গলবার পর্যন্ত তিনি আইসোলেশনে থাকবেন।

গত শনিবার করোনা সংক্রমিত ব্যক্তি ছিলেন এমন অন্তত এক ডজন ফ্লাইটকে তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য কর্মকর্তারা। ওইসব বিমানের এক বা একাধিক কর্মী করোনা আক্রান্ত বলে ধারণা করা হচ্ছে। কর্মকর্তারা জানান, আজ রোববার আক্রান্তদের নমুনার জিনোম সিকোয়েন্সিং করা হবে। সংক্রমিত ব্যক্তিরা ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্র : এপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps