বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কুস্তি ছেড়ে রাজনীতিতে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

ভারতের বিখ্যাত কুস্তিগীর দ্য গ্রেট খালি তার রাজনৈতিক কেরিয়ার শুরু করলেন। গতকাল শুক্রবার দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে দলে যোগ দিয়েছেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং এবং বিজেপি সাংসদ সুনিতা দুগ্গাল তাকে দলে স্বাগত জানিয়েছেন। কুস্তির আখড়া ছেড়ে এবার রাজনীতির আঙিনায় গ্রেট খালি।
সাবেক ডাব্লিউডাব্লিউই চ্যাম্পিয়ন খালির আসল নাম দলিপ সিং রানা। খালি একটা সময় পাঞ্জাব পুলিশে ছিলেন। তার বিজেপিতে যোগ দেয়ার পরে অনেকে মনে করছেন, পাঞ্জাবে বিজেপি লাভবান হতে পারে। যদিও খালি মূলত হিমাচল প্রদেশের। কিন্তু তিনি জলন্ধরে কন্টিনেন্টাল রেসলিং একাডেমি চালান। এই একাডেমিতে খালি যুবকদের কুস্তির কৌশল শেখান বহুদিন ধরেই। দলের সদস্যপদ গ্রহণ করে খালি বলেছেন, তিনি বিজেপিতে যোগ দিয়ে গর্বিত অনুভব করছেন। তিনি বলেছেন, ‘ডাব্লিউডাব্লিউই-তে আমার নাম এবং যশের অভাব ছিল না। কিন্তু দেশের প্রতি ভালবাসা আমাকে টেনে এনেছে। দেশের জন্য প্রধানমন্ত্রী মোদির কাজ দেখে আমি বিজেপিতে যোগ দিয়েছি। ভাবলাম দেশের অগ্রগতির এই যাত্রায় কেন আমিও সামিল হব না!’
গত বছরের শুরুতে গ্রেট খালি এবং আম আদমি পার্টির আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়ালের বৈঠকের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। এরপরই রাজনৈতিক জল্পনা-কল্পনার বাজার সরগরম হয়ে ওঠে। পাঞ্জাব নির্বাচনের আগে তিনি আম আদমি পার্টিতে যোগ দিতে পারেন বলে জল্পনা ছিল। তবে সেই জল্পনা শেষমেশ সত্যি হল না। খালির বিজেপিতে যোগ দেয়ার খবর অবশ্য আগে থেকে কেউ সেভাবে আন্দাজ করতে পারেনি। তবে খালিকে পেয়ে বিজিপে নেতারা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। সূত্র : নিউজ ১৮, রিপাবলিক ওয়ার্ল্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
মোহাম্মদ দলিলুর রহমান ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩২ এএম says : 0
খেলার সময় আমরা জানতাম সে একটি ইউরোপীয় দেশের নাগরিক,এখন দেখি হারমজাদা একে বারে ইঁদুরের ঘরে ...
Total Reply(0)
Arindam Mukherjee ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১০ এএম says : 0
rejected item....
Total Reply(0)
Shibani Acharjee ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১১ এএম says : 0
Congratulations
Total Reply(0)
জাকের হোসেন জাফর ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১১ এএম says : 0
ভুল সিদ্ধান্ত, রাজনীতি কেউ আর পছন্দ করে না।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন