রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

খাদ্যের অভাবে
ইনকিলাব ডেস্ক : ভাল্লুকটির ওজন ২২৭ কেজি। হাঙ্ক দ্য ট্যাঙ্ক নামে বিশাল এ ভাল্লুকটি রীতিমতো মোস্ট ওয়ান্টেড হয়েছে ক্যালিফোর্নিয়া পুলিশের খাতায়। লেক তাহোই নামে একটি শহরে বেশ কিছু বাড়িঘরে ঢুকে পড়ার পর তাকে খুঁজে পেতে এখন মাঠে নেমেছে পুলিশ। ভাল্লুকের স্বাভাবিক ওজনের চেয়ে যা অনেক বেশি। খাদ্যের অভাবে শীতনিদ্রা ভেঙে বেরিয়ে পড়েছে ভাল্লুকটি। মানুষের আশপাশে ভাল্লুকটি এত বেশি সুবিধা পেয়ে গেছে যে তাকে থামানো এখন জরুরি হয়ে পড়েছে; আর তার জন্য তাকে হয়তো হত্যা করার প্রয়োজনও হতে পারে। তবে পশুদের নিয়ে কাজ করা সংগঠনগুলো চায় তাকে উদ্ধার করে কোনো অভয়াশ্রমে নেওয়া হোক। বিবিসি।

 

ম্যাসাজ পার্লার

ইনকিলাব ডেস্ক : মধ্যপ্রাচ্যের উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজাধানী দুবাইয়ে অবৈধ ম্যাসাজ পার্লারের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ২ হাজার ২৫ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। সম্প্রতি দুবাইজুড়ে গড়ে ওঠা অবৈধ ম্যাসাজ পার্লার উচ্ছেদে অভিযান শুরু করেছে সেখানকার পুলিশ। দুবাই পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জামাল আল জাল্লাফ জানান, নগরের ২১৮টি ফ্ল্যাটে অভিযান চালিয়ে এই ২ হাজার ২৫ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ইতোমধ্যে শালীনতা ভঙ্গের দায়ে তাদের মধ্যে ১ হাজার ৬৪৩ জনের বিরুদ্ধে মামলাও করেছে দুবাই পুলিশ। এই ম্যাসাজ পার্লারগুলো খদ্দের আকৃষ্ট করতে দালালদের মাধ্যমে কার্ড বিতরণ করে। কার্ডগুলোতে থাকে এক বা একাধিক ফোন নাম্বার। গালফ নিউজ।


৫ শতাধিক উদ্ধার
ইনকিলাব ডেস্ক : ইতালির দক্ষিণাঞ্চলীয় উপকূলে একটি মাছ ধরার নৌকা থেকে ৫৩৭ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে দেশটির কোস্টগার্ড। তাদের মধ্যে একজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার ইতালির কোস্টগার্ডের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে এ তথ্য। বিবৃতিতে বলা হয়, সাগরে খারাপ আবহাওয়ার কবলে পড়েছিল নৌকাটি। উদ্ধারকৃত এই অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে ৫৯ জন শিশুও রয়েছে। এছাড়া নৌকাটি থেকে এক অভিবাসনপ্রত্যাশীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অন্যান্য অভিবাসনপ্রত্যাশীরা জানিয়েছেন, কয়েকদিন আগে মৃত্যু হয়েছে তার। উদ্ধারকৃত অভিবাসনপ্রত্যাশীদের সিসিলি দ্বীপের বন্দর পোর্ট অব আগোস্টার আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে বলে জানিয়েছে কোস্টগার্ড। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন