রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ত্রিপুরায় আন্দোলনে নামছে যুব তৃণমূলের নেতারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৩ এএম

মোট ১১ দফা দাবিকে সামনে রেখে ত্রিপুরার যুব তৃণমূল আন্দোলনে নামছে। ২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। সেই বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে জোরকদমে প্রচার শুরু দিচ্ছে ত্রিপুরা তৃণমূল কংগ্রেস। আগামী ২ মার্চ থেকে রাস্তায় নামতে চলেছে ত্রিপুরার যুব তৃণমূল নেতারা।

সম্প্রতি ত্রিপুরায় যুব তৃণমূলের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনে ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের আহ্বায়ক সুবল ভৌমিক ছাড়াও জেলা তৃণমূলের বিভিন্ন নেতা হাজির ছিলেন। সেই সভায় দলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আগামী ২ মার্চ থেকে ত্রিপুরার ৭টি প্রশাসনিক জেলায় যুব সম্মেলন করা হবে। মোট ১১ দফা দাবিকে সামনে রেখে ত্রিপুরার যুব তৃণমূল আন্দোলনে নামছে। এর মধ্যে শূন্যপদে নিয়োগের মতো দাবি থাকছে। পাশাপাশি ১০৩২৩ জন শিক্ষকের বিকল্প পুনর্বাসনের মতো বিষয়টিও থাকছে। বিধানসভা ভোটের আগে দলের সব স্তরের সংগঠনকে চাঙ্গা করতে চাইছে তৃণমূল। সেই লক্ষ্যেই এবার রাস্তায় নেমে বিজেপির বিরুদ্ধে আন্দোলন চালানোর পরিকল্পনা করল ঘাসফুল শিবির।

এর আগে ত্রিপুরায় পুরভোটের আগে থেকে আন্দোলন শুরু করে দিয়েছিল তৃণমূল। সেই আন্দোলন চালিয়ে নিয়ে যাওয়ার ফলও হাতেনাতে মেলে। ত্রিপুরায় বিভিন্ন পুরসভায় একাধিক জায়গায় দ্বিতীয় স্থানে ছিল তৃণমূল। পরের বছরের বিধানসভা ভোটে যাতে ত্রিপুরায় বিজেপিকে পরাস্ত করা যায়, এবার সেই লক্ষ্যে ঝাঁপাতে চায় ঘাসফুল শিবির। এই প্রসঙ্গে ত্রিপুরা তৃণমূলের আহ্বায়ক সুবল ভৌমিক জানান, ত্রিপুরা তৃণমূলের স্টিয়ারিং কমিটির সদস্য প্রকাশ দাসের নেতৃত্বে আমরা মহকুমা শাসকের অফিসে ডেপুটেশন জমা দিয়েছি। ২০১৮ সাল থেকে এসসি সম্প্রদায়ের লোকেদের নির্যাতন করেছে বিজেপি সরকার। সরকার যদি পদক্ষেপ না করে তাহলে আমরা আরও বৃহত্তর আন্দোলনের পথে যাব। সূত্র : হিন্দুস্তান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন