শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৬টি ভাষায় লাইভ সংবাদ পরিবেশন করলেন এপির সাংবাদিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৩ এএম

ইউক্রেনে অবশেষে অভিযান চালাল রাশিয়া। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের উপর সামরিক অভিযানের কথা ঘোষণা করে। তারপরে ইউক্রেন থেকে একের পর এক বিস্ফোরণের শব্দ ভেসে আসতে শুরু করেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি। এদিকে ইউক্রেন জাতিসঙ্ঘের কাছে আবেদন জানিয়েছে অবিলম্বে যেন রাশিয়া অভিযান বন্ধ করে তার ব্যবস্থা নিতে হবে।
এদিকে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের মাঝে হাজারো ছবি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তারই মধ্যে একটি ভিডিওতে দেখা যাচ্ছে ৬টি ভাষায় লাইভ সংবাদ পরিবেশন করছেন এক সাংবাদিক। জানা গেছে, ওই সাংবাদিকের নাম ফিলিপ ক্রাউথার, অ্যাসোসিয়েটেড প্রেসের আন্তর্জাতিক সংবাদদাতা। ইতোমধ্যেই ভাইরাল এই ক্লিপটি প্রায় ২০ মিলিয়নের কাছাকাছি ভিউ হয়েছে। সকলেই ওই সাংবাদিকের সংবাদ পরিবেশনের দক্ষতায় বাকরুদ্ধ।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, রাশিয়া-ইউক্রেনের সামগ্রিক পরিস্থিতি নিয়ে খবর করতে গিয়ে লাইভ রিপোর্টিং করছেন এক সংবাদদাতা। ইংরেজি, লুক্সেমবার্গিশ, স্প্যানিশ, পর্তুগিজ, ফরাসি এবং জার্মান ভাষায় সংবাদ পরিবেশনের ক্লিপটি ভাইরাল হয়েছে টুইটে। আর তা ভাইরাল হতেই ইতিমধ্যেই ২০ মিলিয়ন ভিউ ছাড়িয়েছে। অনেকেই এই ভিডিও দেখে কমেন্টে ওই সাংবাদিকের সংবাদ পরিবেশন শৈলী এবং সেই সঙ্গে এতগুলি ভাষায় দক্ষতার জন্য সকলেই তাকে কুর্নিশ জানিয়েছেন। সূত্র : এএফপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন