শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশকে ১০ লাখ টিকা দিল যুক্তরাজ্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ১২:১৪ এএম

বাংলাদেশকে অক্সফোর্ড অ্যাস্ট্রজেনেকার ১০ লাখের বেশি ডোজ টিকা উপহার দিয়েছে যুক্তরাজ্য। গত ২৩ ফেব্রুয়ারি টিকাগুলো বাংলাদেশে এসে পৌঁছায়। গতকাল বুধবার ঢাকাস্থ যুক্তরাজ্যের দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দূতাবাসের বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুক্তরাজ্য বাংলাদেশকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার আরও ১০ লাখ ডোজ টিকা উপহার দিয়েছে। টিকার চালান গত ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশে আসে। যুক্তরাজ্যের এই দ্বিপাক্ষিক অনুদান করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে বাংলাদেশের লড়াই ও দেশের অর্থনৈতিক পুনরুদ্ধারকে শক্তিশালী করবে। এর আগে, গত বছরের ডিসেম্বরে যুক্তরাজ্য কোভ্যাক্সের আওতায় প্রথম দফায় বাংলাদেশকে ৪০ লাখের বেশি অ্যাস্ট্রাজেনেকার টিকা উপহার দেয়। দুই মাস পর দেশটি থেকে দ্বিতীয় দফায় আরও ১০ লাখ টিকা পেল বাংলাদেশ। সব মিলিয়ে দেশটি থেকে বাংলাদেশের পাওয়া টিকার পরিমাণ দাঁড়াল ৫০ লাখের বেশি।

ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন বলেন, যুক্তরাজ্য থেকে বাংলাদেশকে এক মিলিয়ন ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকার দেওয়াকে স্বাগত জানাই। যুক্তরাজ্যের এই সমর্থন মহামারি মোকাবিলা করতে আমাদের এক ধাপ এগিয়ে নিয়ে যায়। দ্রুত পুনরুদ্ধার এবং একটি স্বাস্থ্যকর ও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে বাংলাদেশের জনগণের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতিকে আরও শক্তিশালী করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন