বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সহায়তা নয়, ইউক্রেন তুরস্কের ড্রোন কিনেছে : তুরস্কের উপ পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১১:৩১ এএম

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের সামরিক অভিযানের ঘোষণা দেন। এরপর থেকে ইউক্রেনে দেশটির হামলা অব্যাহত রয়েছে। ইতোমধ্যে রাশিয়ার দীর্ঘ সেনাবহর ইউক্রেনের রাজধানী কিয়েভের পথে অগ্রসর হচ্ছে। এই সেনাবহরে ইউক্রেনের বিমানবাহিনী তুরস্কের ড্রোন দিয়ে আক্রমণ চালাচ্ছে। -ডেইলি সাবাহ

আন্তর্জাতিক গণমাধ্যমে এই খবর উঠে আসার পর প্রশ্ন উঠেছে, তুরস্ক ইউক্রেনকে ড্রোন সহায়তা দিয়েছে কিনা। তুরস্কের উপ পররাষ্ট্রমন্ত্রী বিষয়টি খোলাসা করেছেন। বৃহস্পতিবার তুরস্কের এই মন্ত্রী জানিয়েছেন, ইউক্রেন তাদের মনুষ্যবিহীন বায়ারাকতার টিবি-২ ড্রোন কিনেছে, তাদেরকে সহায়তা দেওয়া হয়নি। রাশিয়া ইউক্রেনে হামলা করার পর তুরস্ক উভয় পক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষা করে নিরপেক্ষ থাকার চেষ্টা করছে।

যুদ্ধে ইউক্রেন তুর্কি ড্রোন ব্যবহার করছে এ প্রসঙ্গে তুরস্কের উপ পররাষ্ট্রমন্ত্রী ইয়াভুজ সেলিম বলেন, বেসরকারি প্রতিরক্ষা ইন্ডাস্ট্রি বিভিন্ন দেশের সঙ্গে ড্রোন বিক্রির চুক্তি করতে পারে। এটা তুরস্কের সহায়তা নয়, এই পণ্য তারা তুরস্কের কোম্পানি থেকে কিনেছে। এ সময় তিনি বলেন, শুধু ইউক্রেন নয়; প্রত্যেক দেশ ড্রোন কেনার জন্য লাইনে আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন