রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশ থেকে শ্রমিক নেবে রোমানিয়া

মেয়র তাপসের সাথে বুখারেস্টের মেয়র নেগোইতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০৯ এএম

বাংলাদেশ থেকে পরিচ্ছন্ন কর্মীসহ দক্ষ অদক্ষ শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছেন রোমানিয়ার রাজধানী বুখারেস্টের (থার্ড ডিস্ট্রিক) মেয়র রবার্ট সোরিন নেগোইতা। গতকাল রোববার দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের মেয়র কার্যালয়ে সংস্থাটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও বুখারেস্টের সফররত মেয়র রবার্ট নেগোইতার নেতৃত্বাধীন প্রতিনিধি দলের মধ্যকার এক বৈঠকে বুখারেস্টের মেয়র এই আগ্রহ প্রকাশ করেন।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নেতৃত্বাধীন প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ এবং বুখারেস্টের মেয়রের নেতৃত্বাধীন প্রতিনিধি দলে বুখারেস্ট পুলিশের ডেপুটি মেয়র ভিক্টর নিয়াগু, বুখারেস্টের সিটি ম্যানেজার মারিউস ড্যানিয়েল সিওবিকা, রোমানিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম অংশ নেন। বৈঠকে মেয়র রবার্ট নেগোইতা বুখারেস্টে দক্ষ অদক্ষ শ্রমিকসহ পরি”ছন্ন কর্মীর চাহিদা রয়েছে বলে জানান এবং বাংলাদেশ থেকে সেই চাহিদার একাংশ পূরণের আগ্রহ ব্যক্ত করেন। এসময় মেয়র ব্যারিস্টার শেখ তাপস তার আগ্রহের জন্য ধন্যবাদ জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতার করার আশ্বাস দেন। এর আগে, গতকাল সকালে ধানমন্ডি-৩২ নম্বরে বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা ও তার সফরসঙ্গীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে রোমানিয়ার মেয়র বঙ্গবন্ধু ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন এবং সর্বশেষ তিনি বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পরিদর্শন বইয়ে তার মন্তব্য লিখেন।

উল্লেখ্য, দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের আমন্ত্রণে বুখারেস্টের মেয়র রবার্ট নেগোইতা শনিবার ৫দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসেন। তিনি আগামী ১৭ তারিখে বুখারেস্ট ফিরে যাবেন। এছাড়াও তিনি দক্ষিণ সিটির সাথে বুখারেস্টের মধ্যকার ‘সিস্টার সিটি’ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরে অংশ নেবেন। তাছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়, এফবিসিসিআই, ডিসিসিআইসহ সরকারের একাধিক সংস্থা ও ব্যবসায়ী সংগঠনের সাথে বুখারেস্টের মেয়র বৈঠকে মিলিত হবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন