বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ধামরাইয়ে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের ২৩ লাখ টাকা জরিমানা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ১২:০৭ এএম

পরিবেশ অধিদফরের ছাড়পত্র না থাকায় অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে ৪টি ইটভাটায় অভিযান চালিয়ে ২৩ লাখ টাকার আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার সাহা বেলীশ্বর ও কুলচর এলাকায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ। এ সময় ইটভাটা ভেঙে ও পানি দিয়ে ভাটার চুলা নিভিয়ে দেয়া হয়। মোট ৪টি ইটভাটাকে ২৩ লাখ টাকা জরিমানা করা হয়। ইটভাটা গুলো হলো, ঢাকা ব্রিকস ৬ লাখ, দিপ্তী-সামি ব্রিকস ৬ লক্ষ, সনি ব্রিকস ৬ লাখ ও আলাল ব্রিকস ৫ লাখ টাকা।

পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ঢাকার ধামরাইয়ে ইটভাটায় অভিযান চালানো হয়। ভাটা কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে ব্যর্থ হলে তাদের আর্থিক জরিমানা করা হয়। অনুমতিবিহীন ইট ভাটার বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানের সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক হায়াত মাহমুদ রকীব, পরিদর্শক প্রতিক ইসলাম, ক্যাশিয়ার উজ্জল বরুয়া, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। তবে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps