শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পুতিনের সঙ্গে ফোনে যা বললেন প্রেসিডেন্ট এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১০:৫০ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আজ মঙ্গলবার ফের টেলিফোনে কথা বলেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান।তুরস্কের গণমাধ্যম ডেইলি সাবাহ দেশটির প্রেসিডেন্টের দপ্তরের বরাত দিয়ে জানিয়েছে, এরদোগান পুতিনের সঙ্গে নতুন করে হওয়া আলাপচারিতায় বলেছেন, তুরস্কে অনুষ্ঠিত আলোচনা সভায় রাশিয়া-ইউক্রেনের প্রতিনিধিরা যে বিষয়গুলোতে একমত হয়েছিলেন সেগুলো থেকে যেন তারা সরে না যান। -ডেইলি সাবাহ

এরদোগান জোর দিয়ে বলেছেন, যে বিষয়গুলোতে তারা একমত হয়েছিলেন সেগুলো ধরে রাখতে হবে। এতে দুই পক্ষেরই লাভ হবে। তাছাড়া এরদোগান পুতিনকে বলেছেন, দুই নেতার মধ্যে আলোচনা হওয়া উচিত। বিবৃতিতে প্রেসিডেন্টের দপ্তর আরও জানিয়েছে, প্রেসিডেন্ট এরদোগান পুতিনকে যুদ্ধবিরতির গুরুত্বের কথা, মানবিক করিডোরগুলো নিয়ে সঠিকভাবে কাজ করতে এবং নিরাপদভাবে আটকে পড়াদের বের করে নিয়ে আসার ব্যাপারে বলেছেন।

প্রেসিডেন্ট এরদোগান পুতিনকে আরও জানিয়েছেন, এই দ্বন্দ্ব থামাতে, যেটি সকলের ক্ষতি করছে, যতটুকু সম্ভব তার সবই করবে তুরস্ক। সঙ্গে দীর্ঘমেয়াদী শান্তি বিরাজমান রাখতেও কাজ করবে তুরস্ক। এদিকে তুরস্ক ন্যাটোভুক্ত দেশ হলেও তারা সরাসরি রাশিয়ার বিরুদ্ধে যায়নি। তাছাড়া রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব নিরসনে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করে আসছেন প্রেসিডেন্ট এরদোগান ও তুরস্ক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md. RUHUL AMIN ২৭ এপ্রিল, ২০২২, ৪:১০ এএম says : 0
শান্তি চাই
Total Reply(0)
Md. RUHUL AMIN ২৭ এপ্রিল, ২০২২, ৪:১০ এএম says : 0
শান্তি চাই
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন