সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘অপমানজনক’ মন্তব্যে রোষানলে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০০ এএম

চলতি আইপিএলে সঞ্জু স্যামসনের নেতৃত্বে দূরন্ত ছন্দে দেখা গেছে রাজস্থান রয়্যালসকে। গত শুক্রবার চেন্নাইকে হারিয়ে প্লে অফের টিকিট পাকা করে ফেলেছে তারা। যে দলের অন্যতম সদস্য শিমরণ হেটমেয়ারও। আর ম্যাচের মাঝে সেই ক্যারিবিয়ান তারকাকে নিয়ে মশকরা করতে গিয়ে নেটিজেনদের রোষের মুখে পড়লেন সুনীল গাভাসকর।

কিংবদন্তির মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো নিন্দার ঝড়। ঘটনাটা হচ্ছে আইপিএলের মাঝেই ওয়েস্ট ইন্ডিজ উড়ে গিয়েছিলেন হেটমেয়ার। প্রথমবার বাবা হওয়ার মুহূর্তের সাক্ষী হতে। এমন আনন্দের দিনে স্ত্রীর পাশেই থাকার সিদ্ধান্ত নেন তিনি। যার জন্য কয়েকটি ম্যাচ খেলতে পারেননি। তবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে আবার দলে যোগ দেন হেটমেয়ার।

আর গত শুক্রবার ধোনিদের বিরুদ্ধে যখন মাঠে নামছেন, তখনই কমেন্ট্রি বক্স থেকে একটি মন্তব্য করে বসেন গাভাসকর। ধারাভাষ্যকার হিসেবে মজা করেই তিনি বলেন, ‘হেটমেয়ারের স্ত্রী প্রসব করেছে। এবার কি রয়্যালসের জন্য হেটমেয়ার (ডেলিভার করতে) পারবে?’ এই মন্তব্য নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।
অনেকেই কিংবদন্তির এহেন ভাষা প্রয়োগের সমালোচনা করেছেন। কেউ কেউ প্রশ্ন তুলেছেন, কেন গাভাসকরকে ইংরাজি ধারাভাষ্য করতে দেওয়া হচ্ছে। কারও কারও আবার দাবি, ধারাভাষ্যকার হিসেবে গাভাসকরকে একেবারেই পছন্দ হয় না।

প্রসঙ্গত, এর আগে বিরাট কোহলির পারফরম্যান্স নিয়ে সমালোচনা করতে গিয়ে স্ত্রী বলিউড নায়িকা অনুষ্কা শর্মার নাম টেনে এনে বিতর্কের মুখে পড়েছিলেন সানি। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন খোদ অনুষ্কা।

যদিও পরবর্তীতে নিজের মন্তব্যের পক্ষে সাফাই দিয়েছিলেন গাভাসকর। এবার ফের একই পথে হাঁটায় বিরক্ত নেটিজেনদের একাংশ। কিন্তু ২৪ ঘন্টা পরও তিনি এই বিতর্কের বিষয়ে আর কোনও প্রতিক্রিয়া দেননি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, ফ্লিপবোর্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps