সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিজেপি বিদ্বেষের বীজ বুনছে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০০ এএম

লন্ডনে অবস্থানরত কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী ভারতে ক্ষমতাসীন নরেন্দ্র মোদির বিজেপি সরকারকে একহাত নিলেন। বিজেপির আমলে ভারতের ক্রমশ অবনতি হচ্ছে। আর গোটা ভারতজুড়ে বিদ্বেষের বীজ বুনছে গেরুয়া শিবির। এমন পরিস্থিতিতে কংগ্রেস বা বিরোধীদের কী ভূমিকা, তাও তিনি স্পষ্ট করে দিয়েছেন।
গত শুক্রবার লন্ডনে ‘আইডিয়াস ফর ইন্ডিয়া’ আলোচনা অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাহুল গান্ধী। সেখানেই ভারতের বর্তমান পরিস্থিতি নিয়ে একাধিক বক্তব্য রাখেন তিনি। বিজেপির বিরুদ্ধে তোপ দাগার পাশাপাশি বিরোধীদের ভূমিকা নিয়েও কথা বলেন রাহুল।

রাহুলের কথায়, ‘নয়াদিল্লির কুরসিতে বিজেপি ক্ষমতাসীন হওয়ার পর থেকেই ধারাবাহিকভাবে সংবিধানের উপর আক্রমণ করা হচ্ছে। সার্বিকভাবে ভারতের পরিস্থিতি খারাপ হচ্ছে। ভারতের পরিস্থিতি মোটেও ভাল নয়। সারা ভারতে বিজেপি কেরোসিন ছড়াচ্ছে। এর মধ্যে একটা আগুনের স্ফুলিঙ্গ পড়লেই গোটা ভারত বিরাট সমস্যার মধ্যে পড়তে পারে।’

রাহুল আরও বলেন, ‘বর্তমানে বিরোধী দল তথা কংগ্রেসকে দেশের মানুষ, রাজ্য, ধর্মগুলোকে একসঙ্গে আনতে চেষ্টা করতে হবে। অনেকেই বলছে আমাদের বিজেপির মতো দলীয় ক্যাডার রাখা উচিৎ। কিন্তু আমি বলি, যেদিন আমাদের ওদের মতো ক্যাডার রাখতে হবে, সেদিন আমরাও ওদের মতো হয়ে যাব। বিজেপি মানুষের কথা শোনে না। কিন্তু কংগ্রেস মানুষের কথাকে প্রাধান্য দেয়।’ সূত্র : হিন্দুস্থান টাইমস, রিপাবলিক ওয়ার্ল্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps