রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাজ্যসভা নির্বাচনের মনোনয়ন পেশ কপিল সিব্বলের, কিন্তু কংগ্রেসের টিকিটে নয়..

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০৫ এএম

শিগগিরই রাজ্যসভার সদস্য হিসেবে মেয়াদ শেষ হচ্ছিল কপিল সিব্বলের। এদিকে কংগ্রেসের অন্দরে বিদ্রোহ ঘোষণা করায় আরো ছয় বছরের জন্য যে তাঁকে সংসদে পাঠানো হবে না, তা একপ্রকার নিশ্চিত ছিল। এই আবহে অখিলেশকে পাশে নিয়ে আজকে সাইকেল সাওয়ারি হলেন এই নেতা।
কংগ্রেস ছাড়লেন বর্ষীয়ান নেতা তথা জি-২৩ গোষ্ঠীর অন্যতম ‘মুখ’ কপিল সিব্বল। পাশাপাশি আজকে অখিলেশ যাদবের সঙ্গে দেখা করে সমাজবাদী পার্টির টিকিটে রাজ্যসভার মনোনয়ন পেশ করলেন কপিল সিব্বল। আজকে তিনি জানান, গত ১৬ মে কংগ্রেস ছাড়ার জন্য পদত্যাপত্র পাঠিয়েছিলেন তিনি। শিগগিরই রাজ্যসভার সদস্য হিসেবে মেয়াদ শেষ হচ্ছিল কপিল সিব্বলের। এদিকে কংগ্রেসের অন্দরে বিদ্রোহ ঘোষণা করায় আরো ছয় বছরের জন্য যে তাঁকে সংসদে পাঠানো হবে না, তা একপ্রকার নিশ্চিত ছিল। এ আবহে অখিলেশকে পাশে নিয়ে গতকাল সাইকেল সাওয়ারি হলেন এ প্রবীন আইনজীবী।

দীর্ঘদিন ধরে কংগ্রেসে বিদ্রোহী সুর তোলা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কপিল সিব্বল এদিন বলেন, ‘আমি কংগ্রেস নেতা ছিলাম। কিন্তু আর এখন কংগ্রেসে নেই আমি। আমি গত ১৬ মে কংগ্রেস থেকে পদত্যাগ করেছিলাম। আমি অখিলেশ যাদবজিকে ধন্যবাদ জানাই... অনেক মানুষ ২০২৪-এর জন্য একত্রিত হচ্ছি। আমরা ২০২৪-এর আগে কেন্দ্রীয় সরকারের ত্রæটিগুলি প্রকাশ্যে আনব।’ কপিল বলেন, ‘আমি চিরকাল মোদির বিরোধিতায় কথা বলে এসেছি। উত্তরপ্রদেশের সঙ্গে আমার সম্পর্ক বহুদিনের। আশা করছি, রাজ্যসভায় সমাজবাদী পার্টির হয়ে আওয়াজ তুলতে পারব।’ সূত্র : হিন্দুস্তান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps