শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বালতির দামে হতবাক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩১ এএম

ভারতের শিল্পপতি মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানির ভ্যানিটি ব্যাগ কিংবা বলিউড অভিনেত্রী মালাইকা আরোরার পোশাকের দাম শুনে মাঝেমধ্যেই চোখ কপালে ওঠে। কিন্তু কখনও শুনেছেন, একটি সাধারণ প্লাস্টিকের বালতির দাম ২৫ হাজার ৯৯৯ টাকা (বাংলাদেশি মুদ্রায় ২৯ হাজার টাকা)!
কথায় বলে, বাস্তব কল্পনার চেয়েও বেশি বিস্ময়কর! আমাজনের সাইটে ঢুকে যেন বিস্ময় কাটতেই চাইছে না নেটাগরিকদের। সামান্য একটা বালতির দাম কীভাবে ২৫ হাজার টাকা হয়, ভেবে ক‚ল পাচ্ছেন না কেউই। সম্প্রতি এক ক্রেতা আমাজন থেকে বালতি অর্ডার করার জন্য জনপ্রিয় এই ই-কমার্স সাইটে প্রবেশ করেন।
তিনি ‘বাকেট’ লিখে সার্চ করতেই স্ক্রিনে ভেসে ওঠে গোলাপি রঙের একটি বালতি। নিচে লেখা, এর মূল্য ২৫ হাজার ৯৯৯ টাকা। অতিরিক্ত কোনও সাজসজ্জা নেই বালতিটিতে। মণিমুক্ত খচিতও নয়। তারপরও লাগামছাড়া দাম বালতিটির। কারণ? নাহ্, হাজার চেষ্টাতেও খুঁজে পাওয়া যায়নি।
অবাক হওয়ার এখানেই শেষ নয়। দেখা যাচ্ছে, বালতির আসল দাম ৩৫ হাজার ৯০০ টাকা। ২৮ শতাংশ ছাড় দেওয়ার পর তা পাওয়া যাচ্চে ২৬ হাজার টাকায়। তারই স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ওই ক্রেতা। আর তারপর থেকেই এ নিয়ে শুরু হয়েছে জোর চর্চা।
অনেকেই প্রশ্ন করছেন, সোনার দরে বালতি বিক্রির রহস্য কী? আমাজনকে তুলোধোনা করতেও ছাড়েননি কেউ কেউ। নেটিজেনদের কথা, কোনও প্রযুক্তিগত ত্রæটির কারণে আমাজন এমন অদ্ভ‚ত দাম দেখিয়ে থাকতে পারে।
যদিও হাজারো বিতর্কের পর আপাতত আমাজন সাইটে এই বালতি আর দেখাচ্ছে না। কিন্তু কেন এত দাম দৈনন্দিন জীবনে ব্যবহৃত এক সামান্য বালতির? এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি সংস্থাটি। সূত্র ; ইন্ডিয়ান এক্সপ্রেস, টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps