মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পর্যটনকে অর্থনীতির প্রধান খাতে উন্নতি করা সম্ভব

টোয়াব নির্বাচনী প্যানেল পরিচিতিতে-নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১২:০৩ এএম

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ৩০ মে আগারগাঁওস্থ পর্যটন ভবনে অনুষ্ঠিত হবে। টোয়াব নির্বাচনে বৃহস্পতিবার রাতে রাজধানীতে তিনটি প্রতিদ্বন্দ্বী প্যানেল পরিচিতি অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্যানেলগুলো হচ্ছে সচেতন টোয়াব গণতান্ত্রিক ফোরাম, প্রজন্ম পরিষদ ও কনসার্স রিলায়েন্স ফোরাম। পুলিশ কনভেনশন হল রুম এবং কাকরাইলস্থ ডিপ্লোম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ দু’টি প্যানেল পরিচিতি অনুষ্ঠান অনুষ্ঠিত হযেছে। প্যানেল পরিচিতি অনুষ্ঠানে নেতৃবৃন্দ স্ব স্ব পূণ প্যানেলকে বিজীয় করার অনুরোধ জানান।
টোয়াব নির্বাচনে পরিবর্তনের ডাক নিয়ে মাঠে নেমেছেন সচেতন টোয়াব গণতান্ত্রিক ফোরামের প্যানেল প্রধান ড. মো. মামুন আশরাফী (এইচ.সি)। বৃহস্পতিবার রাতে নগরীর হোটেল ভিক্টোরী অডিটরিয়ামে সচেতন টোয়াব গণতান্ত্রিক ফোরামের প্যানেল পরিচিত ও বাংলাদেশের পর্যটনে টোয়াবের ভূমিকা শীর্ষক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সচেতন টোয়াব গণতান্ত্রিক ফোরামের প্রধান সমন্বয়কারী মোহাম্মদ ফখরুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্বের দায়িত্ব পালন করে প্রার্থীদের প্যানেল পরিচয় করিয়ে দেন। ড. মামুন আশরাফী টোয়াব নির্বাচনে বিজয়ী হলে বাংলাদেশের পর্যটন খাতে বৈপ্লবিক পরিবতন আনতে সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন বলে ঘোষণা দেন। তিনি বলেন, সরকারি পৃষ্ঠপোষকাতা পাওয়া গেলে আগামী দশ বছরে গার্মেন্টস শিল্পকে পেছনে ফেলে পর্যটনকে বৈদেশিক মুদ্রা অর্জনের প্রধান খাতে উন্নতি করা সম্ভব।
ড. মামুন আশরাফী বলেন,বাংলাদেশে পর্যটন খাতে অপার সম্ভাবনা রয়েছে। টোয়াবে গতিশীল নেতৃত্ব প্রতিষ্ঠা করে সকলের সহযোগিতায় এ খাতকে এগিয়ে নিয়ে যেতে হবে। পর্যটন খাতকে বিকশিত করা সম্ভব হলে দেশে বেকার সমস্যা দূর হবে এবং দেশের অর্থনীতির চাকা আরো সচল হবে। তিনি দেশের স্বার্থে টোয়াব নির্বাচনে সচেতন টোয়াব গণতান্ত্রিক ফোরামকে পূর্ণ প্যানেলে ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি উদাত্ত আহবান জানান। সচেতন বায়রার সদস্য সচিব ও বায়রার সাবেক ইসি সদস্য মোহাম্মদ আলীর সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতান, সচেতন বায়রার আহবায়ক মো. মোশাররফ হোসেন, মাজেদুর রহমান খান, শিউলী আক্তার ও মিজানুর রহমান চৌধুরী ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন