শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফাতেমা (রা.)-কে নিয়ে নির্মিত সিনেমার বিরুদ্ধে বিক্ষোভ, প্রদর্শনী বাতিল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১১:৪৪ এএম

কয়েকটি সিনেমা হলের বাইরে প্রচণ্ড বিক্ষোভের পর মুহাম্মদ (সা.)-এর কন্যা ফাতেমা (রা.)-কে নিয়ে নির্মিত চলচ্চিত্রের প্রদর্শনী বাতিল করেছে ব্রিটিশ সিনেমা কোম্পানি সিনেওয়ার্ল্ড। কোম্পানিটি জানিয়েছে, কর্মী ও দর্শকদের নিরাপত্তা নিশ্চিত করতেই এ সিদ্ধান্ত।

এক লাখ ২০ হাজারের বেশি লোকের গণস্বাক্ষর করা একটি পিটিশনে ব্রিটেনের সিনেমা হল থেকে ‘দ্য লেডি অব হ্যাভেন’ সিনেমাটি নামিয়ে ফেলার আবেদন জানানো হয়েছিল। খবর বিবিসির।

৩ জুন মুক্তির পর বার্মিংহাম, বোল্টনসহ কয়েকটি শহরে সিনেমাটির প্রদর্শন শুরুর পর সিনেমা হলের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ শুরু হয়।

বোল্টন কাউন্সিল অব মস্ক-এর চেয়ারম্যান আসিফ প্যাটেল জানিয়েছেন, ‘সিনেমাটি একটি সাম্প্রদায়িক মতাদর্শে দুষ্ট এবং ঐতিহাসিক বর্ণনাকে ভুলভাবে উপস্থাপন করে ইসলামের ইতিহাসে সবচেয়ে সম্মানিত ব্যক্তিদের অসম্মান করেছে।’

মুসলিম নিউজ সাইট ফাইভ পিলার টুইটারে একটি ছবি শেয়ার করে লিখেছে-২০০ জন মুসলমান রোববার সিনেওয়ার্ল্ডের বার্মিংহাম শাখার বাইরে ছবিটির বিরুদ্ধে প্রতিবাদ করছে।

এদিকে, চলচ্চিত্রটির প্রযোজক মালিক শ্লিবাক বলেছেন, ব্রিটিশ জনসাধারণ কী দেখতে বা আলোচনা করতে পারে আর কী পারে না, তা কারোরই নির্দেশ দেওয়া উচিত নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
MD.NURE ALAM ৯ জুন, ২০২২, ১১:৫৬ এএম says : 0
মালিক স্লিবক আপনাকে এই জগন্য কাজের জন্য সকল মুসলিম উম্মার পক্ষ থকে নিন্দা জানাচ্ছি।সাবধান মুসলমানদের ধ্রমীয় অুভূতিতে আঘাত দেয়ার চেষ্টা করলে ফল ভাল হবেনা।কারন মূসলমান হাত তুলে দোয়া করলে ধ্বংস হয়ে যাবেন।
Total Reply(0)
আলহাজ্ব ম নাছিরউদ্দীন শাহ ৯ জুন, ২০২২, ১২:৫৯ পিএম says : 0
কিয়ামতের অতি সন্নিকটে মানুষের হিতাহিত জ্ঞান শূণ্য হয়ে যাচ্ছে। ইহুদী কাফের দুষমনরা ইসলামের বিরুদ্ধে একের পর এক চক্রান্ত ষড়যন্ত্র অবমাননাকর কাজ করেই যাচ্ছেন। খাতুনে জান্নাত মা ফাতেমা (রাঃ)পবিত্র শানে মানে বিধর্মীরা যে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন সিনেমা চিত্রনাট্য বানিয়েছেন। তারা অনিবার্য নিশ্চিত ধ্বংস হয়ে যাবেন। তীব্র নিন্দা প্রতিবাদ জানানোর ভাষা জানা নাই। পৃথিবীর ৫৭ দেশের তীব্র প্রতিবাদ জাতীয় সংঘের মহাসচিবের প্রতিবাদ মধ‍্যপ্রার্চের সকল দেশের শক্তিশালী প্রতিবাদমুখর। ওআইসির প্রতিবাদ বিশ্বের মুসলিম উম্মাহর তীব্র প্রতিবাদ লক্ষনীয়। বাংলাদেশের নিরভ ভূমিকা নিয়ে কোলকাতার আনন্দ বাজারে প্রতিবেদন। পকৃথ ক্ষমতার মালিক কে। আল্লাহ্ পরিস্কার বলেছেন আমি দিন কে রাত করে। রাত কে দিন করি। আমি বাদশাহ কে ফকির বানাই। ফকির কে বাদশাহ বানাই। আল্লাহ বলেন আমিই সমস্ত ক্ষমতার মালিক। আলহামদুলিল্লাহ্। বাংলাদেশের সংখ্যা গরিষ্ঠ মুসলমান দেশের রাষ্ট্রের নির্বাহী প্রধান দেশের গুরুত্বপূর্ণ ক্ষমতাবানরা চুপচাপ কেন? আল্লাহ্ রাসুল (সাঃ) থেকে দুনিয়া আখেরাতের সব চায়তে ক্ষমতাবান পরাক্রমশালী কে আছেন? সরকার কাকে ভয় পাচ্ছেন। এই গোমরাহীর কি কারণ আছে? দ্রত সময়ের মধ্যে তীব্র প্রতিবাদ মুখর হবেন বাংলাদেশ আশাবাদী। পৃথিবীতে ইসলাম মুসলমানদের নৈতিকতা আদশ‍্য তীব্র সংকটে হুজুরের অভাব নাই। ওয়াইজের ও অভাব নাই। ইউটিউবের বিতরে হুজুরের মিলন মেলা হুমকি দমকি চিৎকার গালগল্প ব‍্যাখা অপব‍্যাখা চলছে। আলেম সমাজ নাপাক অপবিত্র মাধ্যমে ডুকে পড়েছে। নির্মম নির্মোহ সত‍‍্যিকথা কেও বলেছেনা। ঐখানেই রুটি রুজির বিষয় জড়িত। বিশ্ব নবী(সাঃ) মহব্বত ভালোবাসা জীবনের চায়তেও বড়। মা ফাতেমা। মুসলমানদের প্রানের চাইতে বেশী মর্যাদাবান সম্মানিত। মহা পরাক্রমশালী আল্লাহর জমিনজুড়ে আমরা অতি ক্ষুদ্র নগন‍্য ক্ষনস্থায়ী জীবনের অধিকারী কিছু মানুষ নিজের সৃষ্টির কথা ভূলে গিয়েছি। আল্লাহ্ মুসলমানদের আপনি দয়া করুন ক্ষমা করুন। আপনার পবিত্র নাম মোবারক রহমানের রাহিমের উছিলায়। আমিন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন