শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গুরুতর অসুস্থ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১০:৪৯ এএম | আপডেট : ১১:০৫ এএম, ১১ জুন, ২০২২

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ গুরুতর অসুস্থ। বর্তমানে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বিভিন্ন অঙ্গ কাজ করা বন্ধ করে দিয়েছে। শুক্রবার (১০ জুন) সাবেক প্রেসিডেন্টের পরিবারের পক্ষ থেকে এতথ্য জানানো হয়েছে।

এক টুইট বার্তায় পরিবার জানায়, পারভেজ মোশাররফ অ্যামাইলয়েডোসিস জটিলতার কারণে তিন সপ্তাহ ধরে দুবাইয়ের একটি হাসপাতালে ভর্তি আছেন। তার সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা কম। শরীরের অঙ্গ কাজ করা বন্ধ করে দিচ্ছে।' তার দৈনন্দিন জীবনযাপনে স্বাচ্ছন্দ্যের জন্য প্রার্থনা করুন।
পাকিস্তানের কয়েকটি সংবাদমাধ্যম পারভেজ মোশাররফের মৃত্যুর ভুয়া খবর প্রকাশ করলে পরিবারের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়।
অল পাকিস্তান মুসলিম লিগের (এপিএমএল) মুখপাত্র আমান খান তারিনও মোশাররফের মৃত্যুর মিথ্যা প্রতিবেদনকে গুজব বলে কঠোর সমালোচনা করেন।
অবসরপ্রাপ্ত জেনারেল পারভেজ মোশাররফের অসুস্থতার খবর প্রথম সামনে আসে ২০১৮ সালে। ওই সময়ে এপিএমএল এক ঘোষণায় জানায় তিনি বিরল রোগ অ্যামিলোইডাইসিস এ ভুগছেন। বিরল এই রোগে শরীরের প্রত্যঙ্গগুলো এবং টিস্যুতে অ্যামিলোইড নামে বিরল প্রোটিন তৈরি হয়। এর ফলে সেগুলো ঠিকভাবে কাজ করতে পারে না।
জেনারেল পারভেজ মোশাররফ ১৯৯৯ থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তান শাসন করেন। ২০১৪ সালের ৩০ মার্চ পারভেজ মোশাররফ ২০০৭ সালের ৩ নভেম্বর সংবিধান বাতিলে অভিযুক্ত হন। ২০১৯ সালের ১৭ ডিসেম্বর একটি বিশেষ আদালত মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় মৃত্যুদণ্ড দেয়।
সাবেক এই সামরিক শাসক চিকিৎসার জন্য দুবাইয়ের উদ্দেশ্যে ২০১৬ সালের মার্চ মাসে দেশ ছেড়েছিলেন এবং তারপর থেকে তিনি আর পাকিস্তানে ফিরে আসেননি। সূত্র: আল-জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন