শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পারভেজ মোশাররফের প্রত্যঙ্গ ঠিকভাবে কাজ করছে না : পরিবার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১২:০৬ এএম

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের পরিবার জানিয়েছে তিনি গত তিন সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন। কিন্তু তাকে ভেন্টিলেটরে রাখা হয়নি। শুক্রবার পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয় তার প্রত্যঙ্গগুলো ঠিকভাবে কাজ করছে না। পারভেজ মোশাররফের টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করা হয় পরিবারের বিবৃতিটি। এতে বলা হয়, ‘তিনি ভেন্টিলেটরে নেই। অসুস্থতার জটিলতার কারণে গত ৩ সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি কঠিন পর্যায়ে যাচ্ছেন যেখান থেকে সুস্থ হওয়া সম্ভব নয় এবং অঙ্গগুলি অকার্যকর। তার দৈনন্দিন জীবনযাপনে স্বাচ্ছন্দ্যের জন্য প্রার্থনা করুন।’

সোশ্যাল মিডিয়ায় পারভেজ মোশাররফের মৃত্যুর ভুয়া তথ্য ছড়াতে শুরু করলে পরিবারের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়। কয়েকটি পাকিস্তানি ও ভারতীয় সংবাদমাধ্যমও এই গুজবের খবর প্রকাশ করে। অল পাকিস্তান মুসলিম লিগের (এপিএমএল) মুখপাত্র আমান খান তারিনও মোশাররফের মৃত্যুর গুজবের কঠোর সমালোচনা করেন। তিনিও এটিকে ‘ফেইক নিউজ’ আখ্যা দেন। অবসরপ্রাপ্ত জেনারেল পারভেজ মোশাররফের অসুস্থতার খবর প্রথম সামনে আসে ২০১৮ সালে। ওই সময়ে এপিএমএল এক ঘোষণায় জানায় তিনি বিরল রোগ অ্যামিলোইডাইসিস এ ভুগছেন। বিরল এই রোগে শরীরের প্রত্যঙ্গগুলো এবং টিস্যুতে অ্যামিলোইড নামে বিরল প্রোটিন তৈরি হয়। এর ফলে সেগুলো ঠিকভাবে কাজ করতে পারে না। এপিএমএল এর বিদেশে অবস্থানরত প্রেসিডেন্ট আফজাল সিদ্দিকি জানিয়েছেন মোশাররফের শারিরীক অবস্থায় তার নার্ভাস সিস্টেম দুর্বল হয়ে পড়েছে। ওই সময়ে তিনি লন্ডনে চিকিৎসা নেন।
২০১৪ সালের ৩০ মার্চ পারভেজ মোশাররফ ২০০৭ সালের ৩ নভেম্বর সংবিধান বাতিলে অভিযুক্ত হন। ২০১৯ সালের ১৭ ডিসেম্বর বিশেষ এক আদালত রাষ্ট্রদ্রোহিতার অপরাধে তাকে মৃত্যুদণ্ড দেয়। সাবেক এই সেনাশাসক ২০১৬ সালের মার্চে পাকিস্তান ছেড়ে চিকিৎসার জন্য দুবাই চলে যান। আর তারপর থেকে তিনি আর পাকিস্তানে ফেরেননি। সূত্র : ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন