বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার উত্তর প্রদেশে মুসলিম দমনাভিযান

গ্রেফতার ২২৭, বুলডোজারে ভাঙা পড়ল বাড়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১২:০৬ এএম

মহানবী (সাঃ) কে নিয়ে বিজেপি মুখপাত্রের বিতর্কিত মন্তব্যের জেরে ভারতজুড়ে শুরু হয়েছে অশান্তি। গত শনিবার কানপুরে ভয়াবহ সহিংসতা ছড়িয়ে পড়ে। এক সপ্তাহ পরে সেই বিক্ষোভের মূল অভিযুক্তের এক আত্মীয়ের বাড়ি বুলডোজার দিয়ে ভেঙে দেয়া হল।
এমন অগ্নিগর্ভ পরিস্থিতিতে যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টা মৃত্যুঞ্জয় কুমারের একটি টুইট ঘিরে ফের চাঞ্চল্য ছড়িয়েছে। হরিয়ানা বিজেপির আইটি সেলের প্রধান অরুণ যাদবও টুইট করে বলেছেন, পাথর ছোঁড়ার পালটা হতে পারে বুলডোজার। কানপুরের জয়েন্ট কমিশনার অফ পুলিশ আনন্দ প্রকাশ তিওয়ারি জানিয়েছেন, ‘গত শনিবারে হিংসার ঘটনায় মূল অভিযুক্ত জাফর হায়াত হাশমির ঘনিষ্ঠ ব্যক্তির বাড়ি ভেঙে দিয়েছে কানপুর ডেভলপমেন্ট অথরিটি। আইন মেনেই এই বাড়ি ভাঙার কাজ করা হয়েছে’। প্রসঙ্গত, মূল অভিযুক্ত জাফর-সহ পাঁচজনকে তিনদিনের পুলিশ হেফাজতে রাখাতে নির্দেশ দিয়েছে স্থানীয় আদালত।
শুক্রবার উত্তরপ্রদেশের নানা জায়গায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা। পাথর ছোঁড়া-সহ নানা অভিযোগে মোট ২২৭ জনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবারের নামাজ শেষ হওয়ার পরে প্রতিবাদ মিছিলে সামিল হয়েছিলেন বিক্ষোভকারীরা। তারপরেই অশান্তি ছড়িয়ে পড়ে। তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস চালায় পুলিশ। গতকাল শনিবার অভিযুক্তদের গ্রেফতার করা হয়। এই আবহেই ফের বিজেপি নেতাদের টুইট নিয়ে বিতর্ক দানা বেঁধেছে।
মৃত্যুঞ্জয় কুমার একটি বুলডোজারের ছবি দিয়ে টুইট করেছেন, ‘হামলাকারীরা মনে রাখবেন, প্রত্যেক শুক্রবারের পরে কিন্তু শনিবার আসে’। এ টুইট ঘিরেই বিতর্ক শুরু হয়েছে। কিছুদিন আগেই রামনবমীতে সাম্প্রদায়িক অশান্তি ছড়ানোর পরে বুলডোজার চালিয়ে উচ্ছেদ অভিযান করেছিল বিজেপি শাসিত দিল্লি বোর্ড। তারপর থেকেই বুলডোজারকে সরকারি বলপ্রয়োগের চিহ্ন হিসাবে মনে করেন অনেকেই।
অশান্তির আবহে সামনে এসেছে আরো এক বিজেপি নেতার টুইট। অরুণ যাদবের সেই টুইটেও লেখা রয়েছে বুলডোজার প্রসঙ্গ। তিনি লিখেছেন, ‘শুক্রবার পাথর ছোঁড়ার দিন ছিল। এবার তাহলে শনিবার বুলডোজার চালানোর দিন হিসাবে ঘোষণা করা হোক’। এ দু’টি টুইট দেখে অনেকের প্রশ্ন, তবে কি দিল্লির মতো উত্তরপ্রদেশেও উচ্ছেদ অভিযান করতে চাইছে সরকার? সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Jalal sheikh ১২ জুন, ২০২২, ২:০৮ এএম says : 0
কুকুরের লেজ যতই টান না কেন সোজা হয় না
Total Reply(0)
Shafiqur Rahman Shamim ১২ জুন, ২০২২, ৭:০১ এএম says : 0
মোদীর নেতা দের লুট পাট। ব্যাকারত্ত জিনিস পত্রের দাম আকাশ চুম্বী এসব ইসুকে ধামা চাপা দিতেই মুসলমানদের বিরুদ্ধে ধর্মের নামে হিন্দুদের লেলিয়ে দিচ্ছে মোদীর ভক্তরা ভারত বাসি কে মোদীর এই অপরাজনিতী কে না বলার সময় এসেছে।আপনার দেশের সার্থেই। বেশী দেরি করলে এর খেসারত আপনাদেরই দিতে হবে।পাপ কখনো বাপকে ছারে না।
Total Reply(0)
Mustak Ali Bayen ১২ জুন, ২০২২, ৭:০১ এএম says : 0
এটা ধর্মনিরপেক্ষ রাষ্ট্র, সরকারের উচিত এই উগ্র সাম্প্রদায়িক হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া।
Total Reply(0)
Md Razu Khan ১২ জুন, ২০২২, ৭:০২ এএম says : 0
আল্লাহ তুমি ওদের কে হেদায়েত দান করুন এবং মনে রাখিস একদিন গোটা ভারত বর্ষ মুসলমান শাসন করবে ইনশাল্লাহ
Total Reply(0)
আবু সাঈদ ১২ জুন, ২০২২, ৭:১৫ এএম says : 0
আল্লাহ্ ছাড় দেন কিন্তু ছেড়ে দেন না
Total Reply(0)
salman ১২ জুন, ২০২২, ৭:৪২ এএম says : 0
Murti Pujari, Jahannami JOGI gong Dhongdho hok. Moddho praccho theke.. der JOTA mere tareye daw.... .oder Petao o khane. karon ora o kono protibad korse na
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন