শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চারটি মার্কিন হাউইটজার ও জ্যামিং স্টেশন নিশ্চিহ্ন করেছে রুশ যুদ্ধবিমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৮:০৮ পিএম

বুধবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ জানিয়েছেন, রাশিয়ার যুদ্ধবিমান ইউক্রেনে তাদের বিশেষ অভিযানে একটি ইলেকট্রনিক ওয়ারফেয়ার স্টেশন এবং চারটি যুক্তরাষ্ট্রের তৈরি এম৭৭৭ হাউইটজার কামান নিশ্চিহ্ন করেছে।

‘অপারেশনাল-কৌশলগত এবং আর্মি এভিয়েশন এয়ারক্রাফ্ট এবং মনুষ্যবিহীন বায়বীয় যানবাহন ইউক্রেনীয় জনশক্তি এবং সামরিক সরঞ্জামের ২৪ টি এলাকায় আঘাত করেছে। বিমান হামলা ৩০০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনাকে নির্মূল করেছে, খারকভ অঞ্চলের মালিনোভকা সম্প্রদায়ের কাছে একটি জ্যামিং স্টেশন, ১০টি ট্যাঙ্ক এবং অন্যান্য যুদ্ধের সাঁজোয়া যানবাহন ধ্বংস করেছে,’ মুখপাত্র বলেন।

বিমান হামলায় ১১টি ইউক্রেনীয় ফিল্ড আর্টিলারি বন্দুক নিশ্চিহ্ন করা হয়েছে, যার মধ্যে চারটি ১৫৫মিমি এম৭৭৭ হাউইটজার, তিনটি গ্র্যাড মাল্টিপল রকেট লঞ্চার, ১৮টি বিশেষ যান এবং তিনটি মর্টার স্কোয়াড রয়েছে।

কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্র সহ পশ্চিমা দেশগুলি এর আগে ইউক্রেনকে ১৫৫মিমি এম৭৭৭ হাউইটজার এবং গোলাবারুদ সরবরাহ করেছিল। এটাও রিপোর্ট করা হয়েছিল যে, ইউক্রেনের সামরিক বাহিনী ফরাসি ১৫৫ মিমি সিজার অটোমেটিক আর্টিলারি কামান ব্যবহার করছে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
JAYANTA KARMAKAR ১৭ জুন, ২০২২, ৫:৪৭ পিএম says : 0
ভালোই করেছে
Total Reply(0)
JAYANTA KARMAKAR ১৭ জুন, ২০২২, ৫:৪৭ পিএম says : 0
ভালোই করেছে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন