শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কিয়েভে পৌঁছেছেন ইউরোপীয় নেতারা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ৫:৫১ পিএম

(ডান থেকে) জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ ও ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাঘি।


ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ এবং ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাঘি ইউক্রেন সফরে গিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্র যুদ্ধরত ইউক্রেনীয় বাহিনীর জন্য ১০০ কোটি ডলার মূল্যের নতুন অস্ত্র ঘোষণার একদিন পর বৃহস্পতিবার তারা কিয়েভে পৌঁছেছেন।

কিয়েভের সৈন্যরা ডনবাস অঞ্চলে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বাহিনী দ্বারা একটি ভয়ঙ্কর আক্রমণ প্রতিহত করছে, যারা পূর্ব ও দক্ষিণ ইউক্রেনের একটি অংশ দখল করার জন্য চাপ দিচ্ছে। সমর্থন প্রদর্শনে, ম্যাখোঁ, শলৎজ এবং ড্রাঘি ইউক্রেনের রাজধানী পরিদর্শন করছেন। এএফপির একটি ভিডিও অনুসারে, তিন নেতা সকালে ট্রেনে পোল্যান্ড ত্যাগ করেন।

কেন তিনি ইউক্রেনে এসেছেন এমন একজন সাংবাদিক জানতে চাইলে, ম্যাখোঁ বলেন, ‘ইউরোপীয় ঐক্যের বার্তার জন্য।’ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ এই সপ্তাহে জার্মান সংবাদপত্র বিল্ডকে বলেছেন যে, তিনি উদ্বিগ্ন যে তিন নেতা রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের অনুকূল একটি শান্তি চুক্তি মেনে নিতে কিয়েভের উপর চাপ দেবেন।

‘তারা বলবে যে, আমাদের সেই যুদ্ধের অবসান ঘটাতে হবে যা খাদ্য সমস্যা এবং অর্থনৈতিক সমস্যা সৃষ্টি করছে ... যে আমাদের পুতিনের মুখ বাঁচাতে হবে,’ তিনি এই মাসে ম্যাখোঁর মন্তব্যের কথা উল্লেখ করেন যেখানে তিনি বলেছিলেন যে, রাশিয়ানদের অপমান না করা গুরুত্বপূর্ণ ছিল। সূত্র: দ্য টেলিগ্রাফ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন