বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ান স্বর্ণের উপরে নিষেধাজ্ঞা দেবে জি৭

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ৭:০৬ পিএম

ইউক্রেনের সংঘাতের জেরে মস্কোর উপর বৃহত্তর নিষেধাজ্ঞার মধ্যে উন্নত দেশগুলির গ্রুপ জি৭ রাশিয়ার সোনা আমদানিতে নিষেধাজ্ঞার ঘোষণা দেবে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রোববার বলেছেন।

‘একসাথে, জি৭ ঘোষণা করবে যে, আমরা রাশিয়ান সোনা আমদানি নিষিদ্ধ করব, এটি একটি বড় ক্ষেত্র যেখান থেকে রাশিয়া কয়েক বিলিয়ন ডলার আয় করে,’ বাইডেন টুইটারে লিখেছেন। মার্কিন প্রেসিডেন্ট আরও দাবি করেছেন যে, ইউক্রেনের সংঘাতের জন্য ওয়াশিংটন রাশিয়ার উপর ‘অভূতপূর্ব মূল্য চাপিয়েছে’।

বার্তা সংস্থা রয়টার্স এর আগে রোববার এক নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন প্রশাসনের কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে যে, জি৭ ২৮ জুন রাশিয়ান সোনা আমদানির উপর নিষেধাজ্ঞার ঘোষণা করবে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ২৪ ফেব্রুয়ারি ঘোষণা করেছিলেন যে, সাহায্যের জন্য ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের অনুরোধের প্রতিক্রিয়ায় তিনি ইউক্রেনে একটি বিশেষ সামরিক অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছেন। রাশিয়ান নেতা জোর দিয়েছিলেন যে মস্কোর ইউক্রেনের অঞ্চলগুলি দখল করার কোন পরিকল্পনা নেই, উল্লেখ করেন যে, এ অপারেশনটি ইউক্রেনের ডিনাজিফিকেশন এবং নিরস্ত্রীকরণের লক্ষ্য ছিল। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন