বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

নদীতে পড়ার পরও সচল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১২:০০ এএম

শখের আইফোনটি অসাবধানতার ফলে পড়ে গেল নদীতে! আর সেটি ১০ মাস পর খুঁজেও পাওয়া গেল। কী আশ্চর্য ফোনটি চলছে। ইংল্যান্ডে এক ব্যক্তির জীবনে একেবারে এমনটাই ঘটেছে। স্বাভাবিক ভাবেই হারানো আইফোন ফিরে পেয়ে আহ্লাদে আটখানা তিনি।
ওয়েইন ডেভিস নামের ওই ব্যক্তি যোগ দিয়েছিলেন একটি ব্যাচেলার পার্টিতে। আর বন্ধুদের সঙ্গে বেরিয়ে পড়েছিলেন নিজের ছোট ডিঙি নিয়ে। কিন্তু খরস্রোতা নদীর মধ্যে দিয়ে যাওয়ার সময়ই আচমকা তিনি বুঝতে পারেন, পিছনের পকেটে রাখা আইফোনটা আর নেই! সেটি পড়ে গেয়ে নদীতে।
ডেভিস ২০২১ সালের আগস্টে গ্লুস্টারসায়ারে এই অভিজ্ঞতার সম্মুখীন হন। সাধের আইফোন ফিরে পাওয়ার আশা তিনি ছেড়ে দিয়েছিলেন। ঘটনার ১০ মাস পর মিগুয়েল পাচেকো নামের এক ব্যক্তি পরিবারসহ ছোট ডিঙি নিয়ে ওই নদীতেই বেড়াতে যান। সেই সময়ই তার হাতে আসে ডেভিসের ফোন।
স্বাভাবিক ভাবেই কাদামাখা ফোনটি হাতে নিয়ে তার কোনও ভাবেই মনে হয়নি এটা চালু হতে পারে। বাড়ি ফিরে তিনি হতবাক। মিগুয়েল ফোনটা চার্জে বসাতেই চমকে যান। দেখতে পান দিব্যি চলছে ফোনটি! পরে সেটি অন করতেই দেখতে পান সেখানে তারিখ দেখাচ্ছে ১৩ আগস্ট ২০২১। ফোনের স্ক্রিনসেভারে রয়েছে এক দম্পতির ছবি।
এরপরই তিনি আইফোনটির ছবি শেয়ার করেন ফেসবুকে। কিন্তু ডেভিসের চোখে তা পড়েনি। কেননা তিনি সোশ্যাল মিডিয়ায় নেই। পরে এক বন্ধুর সূত্রে খবর পান তিনি। অবশেষে নিজের আইফোন ফিরে পেয়ে আপ্লুত ডেভিস। সেই সঙ্গে তিনি অভিভূত মিগুয়েলকে দেখেও। ভদ্রলোক ফোনটিকে তার মালিকের কাছে পৌঁছে দিতে যেভাবে চেষ্টা করেছেন তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয় বলেই মনে করছেন ডেভিস।
উল্লেখ্য, আইফোন ১ মিটার পরিষ্কার পানির তলায় ৩০ মিনিট থাকলেও নষ্ট হয় না। কিন্তু এভাবে নদীর গভীরে ১০ মাস তলিয়ে থেকেও যেভাবে ফোনটি কর্মক্ষম রয়েছে তাকে ‘মির‌্যাকল’ ছাড়া অন্য কিছু বলতে চাইছেন না নেটিজেনরা। সূত্র : বিবিসি নিউজ, এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন