বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

রাজনীতি

আর্তমানবতার সেবায় ফারদিন হাসান তারেক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ৮:১৯ পিএম | আপডেট : ৮:২২ পিএম, ২৮ জুন, ২০২২

বন্যার পানি কমলেও, চারদিকে বাড়ছে ত্রাণের জন্য হাহাকার। স্মরণকালের বন্যায় সিলেটের লাখ লাখ মানুষ বন্যায় আক্রান্ত হয়েছে। ভেসে গেছে অনেক ঘরবাড়ি, খোলা আকাশের নিচে বসবাস করছে অনেক পরিবার। বানভাসি মানুষের আহাজারির কথা ভেবে, বসে নেই ঢাকা মহানগর উত্তর যুবলীগের নেতা ফারদিন হাসান তারেক। টানা কয়েকদিন ধরে তিনি বুক সমান পানিতে নেমে আক্রান্ত এলাকাগুলোতে বাড়ি বাড়ি গিয়ে ক্ষুধার্তদের হাতে তুলে দেন ত্রাণের প্যাকেট।

পঞ্চাশোর্ধ এক বানভাসী বলেন, আমি জুতা সেলাইয়ের কাজ করে খাই। এবারের মতন বন্যা আমি বিগত ৫০ বছরেও দেখিনি। বাড়ির ওপর দিয়ে প্রবল বেগে পানি যাওয়ায়, আমার ঘরবাড়ি নষ্ট হয়ে গেছে। নতুন করে নিমাণের ক্ষমতা আমার নাই। কয়েকদিন আগে ত্রাণ পেয়েছিলাম। আজ আবার পেলাম। তবে আজকের এই ত্রাণে মমতা ছিল, ভালোবাসা ছিল। পানিতে নেমে আমার বাসায় খাবার নিয়ে কেউ আসবে, ভাবতেও পারিনি।

জানতে চাইলে ফারদিন বলেন, এবারের বন্যায় সিলেটের যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নিতে কতদিন লাগবে মহান আল্লাহ্ জানেন। এলাকা ঘুরে দুর্গত মানুষদের অবস্থা দেখে কষ্ট লাগছে। ভাবলাম রাতে আমি খাবার খাবো, কিন্তু আমার আশপাশের মানুষগুলো হয় তো না খেয়ে আছে। এই ভেবে আমি আমার দায়িত্ববোধ থেকে খাবারের প্যাকেট নিয়ে ছুটে গেছি ক্ষুধার্তদের বাড়ি বাড়ি। নিজ হাতে খাবার প্যাকেট তুলে দিয়েছি তাদের হাতে। এর চেয়ে বড় শান্তি আর কী হতে পারে?

মানবতার টানে মানুষের পাশে ছুটে যাওয়ার ঘটনা ফারদিন হাসান তারেকের জন্য এবারই প্রথম নয়। এর আগে চট্টগ্রামের সীতাকুন্ডে বিএম কন্টেনার ডিপোতে অগ্নিকান্ড ও বিস্ফোরণের সময়ও মানুষের পাশে থাকতে ছুটে গেছেন এই যুবলীগ নেতা। এছাড়াও বিভিন্ন সময়ে জনবান্ধব কর্মকাণ্ডের জন্য সাধারণ মানুষের পাশাপাশি নিজ দলেরও প্রিয়মুখ ফারদিন।

ভিডিওতে দেখুন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন