মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মানবিক রাশিয়া, স্নেক আইল্যান্ড থেকে সেনা প্রত্যাহার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৮:২৫ পিএম

রাশিয়ান সেনাবাহিনী স্নেক আইল্যান্ড থেকে তাদের গ্যারিসন সরিয়ে নিয়েছে। এরি মাধ্যমে বিশ্ব সম্প্রদায়কে বার্তা দেয়া হয়েছে যে, রাশিয়া ইউক্রেন থেকে কৃষি পণ্য রপ্তানির জন্য একটি মানবিক করিডোর তৈরিতে জাতিসংঘের প্রচেষ্টাকে বাধা দেয় না, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বৃহস্পতিবার বলেছেন।

‘৩০ জুন, একটি শুভেচ্ছামূলক পদক্ষেপে, রাশিয়ার সশস্ত্র বাহিনী স্নেক আইল্যান্ডে তাদের কাজ বন্ধ এবং সেখানে অবস্থিত গ্যারিসন প্রত্যাহার করে, এইভাবে বিশ্ব সম্প্রদায়ের কাছে প্রমাণ করে যে, রাশিয়া ইউক্রেনে উৎপাদিত শস্য ও কৃষি পণ্য রপ্তানির জন্য একটি মানবিক করিডোর তৈরি করার জন্য জাতিসংঘের প্রচেষ্টায় হস্তক্ষেপ করে না,’ কোনাশেনকভ বলেছেন।

‘এই সিদ্ধান্ত কিয়েভকে আসন্ন খাদ্য সঙ্কটের বিষয়ে প্ররোচিত করতে দেবে না বা যুক্তি দেবে না যে কৃষ্ণ সাগরের উত্তর-পশ্চিম অংশে রাশিয়ার সম্পূর্ণ নিয়ন্ত্রণের কারণে শস্য রপ্তানি করা অসম্ভব,’ তিনি যোগ করেছেন।

‘বল এখন কিয়েভের কোর্টে। আজ পর্যন্ত ইউক্রেন তার উপকূলের কাছাকাছি কৃষ্ণ সাগর, সমুদ্রবন্দর এলাকা থেকে মাইন অপসারণ করার জন্য কিছুই করেনি,’ কোনাশেনকভ বলেছেন। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন