বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এক বছরের শিশুর মৃত্যু, শরীরে পাওয়া গেল কোকেন-হেরোইন!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ৬:৩৪ পিএম

কড়া ওষুধ গিলে ফেলেছিল এক বছরের শিশু। তার কিছু ক্ষণ পরেই মৃত্যুর কোলে ঢলে পড়েছিল সে। ২০১৭ সালে ইংল্যান্ডের সেই ঘটনার অনুসন্ধানে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এল। জানা গেল, ওই শিশুর দেহে কোকেন ও হেরোইনের মতো মাদক পাওয়া গিয়েছে।

২০১৭ সালের ২৯ এপ্রিল ইংল্যান্ডের মিডলসব্রোর সল্টারসগিলে মৃত্যু হয় এক বছরের জ্যাকসন কার্টিস হাওয়েলের। জানা গিয়েছে, বাড়ির সোফায় অচৈতন্য হয়ে পড়েছিল শিশুটি। তার দেহ ধূসর বর্ণের হয়ে যায়। এর পরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে তাকে বাঁচানোর জন্য ঘণ্টা ছয়েক চেষ্টা করার পরে তার মৃত্যু হয় বলে জানান চিকিৎসকরা।

এই ঘটনায় জ্যাকসনের বাবা অ্যান্ড্রু ও মা অ্যানির বিরুদ্ধে খুনের অভিযোগ করা হয়েছিল। কিন্তু পরে তাদের সব অভিযোগ থেকে মুক্ত করা হয়। সেই সঙ্গে বলা হয় যে, অতিরিক্ত মাত্রায় কড়া ওষুধ খাওয়ার ফলেই ব্রঙ্কোনিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শিশুটির।

সম্প্রতি টিসাইড করোনার্স আদালতে এই ঘটনার অনুসন্ধানের রিপোর্ট তুলে ধরতেই জ্যাকসনের মৃত্যুর কারণ প্রকাশ্যে আসে। ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয়েছে, জ্যাকসনের শরীরে কড়া মাত্রার ওষুধ মারাত্মক পরিমাণে ছিল। পাশাপাশি কোকেন, মরফিন, নিকোটিনও পাওয়া গিয়েছে। এর পিছনে কী রহস্য থাকতে পারে, তা নিয়ে চর্চা চলছে। অনেকের মতে, এই ঘটনার জন্য 'পরিবেশ ঘটিত বিষয়'ও অনেকখানি দায়ী। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন