বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কলকাতায় ‘প্রাণের বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ৬:০১ পিএম

রবীন্দ্র নজরুল ফাউন্ডেশন ও ওয়ার্ল্ড ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন (বাংলাদেশ)-এর উদ্যোগে কলকাতা প্রেস ক্লাবে দুই বাংলার সম্প্রীতি উৎসব, ‘প্রাণের বঙ্গবন্ধু’ বইয়ের মোরগ উন্মোচন, কবিতা পাঠ ও সম্মাননা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের বিধায়ক ও পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের চেয়ারম্যান অশোক কুমার দেব। প্রধান অতিথি ছিলেন ভারত সরকারের তথ্য মন্ত্রণালয় সাহিত্য একাডেমির আঞ্চলিক সচিব দেবেন্দ্র কুমার দেব ও দীপঙ্কর নাগ (তারা টিভি)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে এশিয়ান টিভি ও এশিয়ান গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হারুন-উর-রশিদ, মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন, প্রবাসী বাংলার মুখের প্রযোজক ও পরিচালক এমারত হোসেন সোহাগ, বীর মুক্তিযোদ্ধা ড. নিজামুদ্দিন আল হোসাইনী, কবি শাহীন রেজা, প্রাণের বঙ্গবন্ধু বইয়ের সম্পাদক ইমদাদুল হক তৈয়ব ও ভারত থেকে কবি ও সম্পাদক সত্যপ্রিয় মুখোপাধ্যায়, স্বপন ভট্টাচার্য ও ধীরেন শাসমল, সৌমিত বসু, ইন্দ্রজিৎ ভট্টাচার্য প্রমুখ।

সম্মাননা প্রাপ্তরা হলেন- আবাসন শিল্পে বিশেষ অবদানের জন্য ড. মোঃ সাদী উজ-জামান, প্রখ্যাত সংগীত শিল্পী শাওন চৌধুরী, কবি ও লেখক অধ্যক্ষ রওশন আক্তার বাবলি, সাংবাদিক ও স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষক রাবেয়া সুলতানা, সংগীতশিল্পী দেবাশীষ ভট্টাচার্য, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও মুসলিম কালেকশনের চেয়ারম্যান মুসলিম ঢালী, লায়ন অ্যাডভোকেট ড. চৌধুরী শাহনাজ রুমানা প্রমুখ।

অনুষ্ঠানে দু'দেশের ৫০ জন কবি বঙ্গবন্ধুর কবিতা পাঠ করেন এবং গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন